Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

এবছরই প্রথম খুলনায় অনুষ্ঠিত হবে ঢাবি ভর্তি পরীক্ষা

খুলনা প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২১, ১১:২০ এএম


এবছরই প্রথম খুলনায় অনুষ্ঠিত হবে ঢাবি ভর্তি পরীক্ষা

কোভিড-১৯ পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ কয়েক দফায় পেছানো হয়েছে। তবে আগামী ১ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হতে চলেছে। পাশাপাশি এবছরই প্রথম খুলনায় অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। 

আগামী ১, ২, ৯, ২২, ২৩ অক্টোবর খুলনা বিশ্ববিদ্যালয়সহ আরও তিনটি উপকেন্দ্রে পরীক্ষা সম্পন্ন হবে। উপকেন্দ্র তিনটি হলো খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজ, হোপ পলিটেকনিক ইন্সটিটিউট ও রেভারেন্ড পল্ স হাই স্কুল।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে আগামী ১ অক্টোবর, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২ অক্টোবর, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ অক্টোবর, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ অক্টোবর এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। 

এসব পরীক্ষা দেশের ৮টি বিভাগীয় শহর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর, বরিশাল এবং ময়মনসিংহে অনুষ্ঠিত হবে।

খুলনায় মোট পরীক্ষার্থী ৮ হাজার ৯২৮ জন। উক্ত তারিখগুলোতে বেলা ১১  টা থেকে ১২ পর্যন্ত পরীক্ষা চলেবে। তবে আবাসনের সংকট থেকে যাচ্ছে। কারণ খুলনা বিশ্ববিদ্যালয় এখনো বন্ধ রয়েছে। যার কারণে বাহিরের পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের হলে থাকার সুযোগ পাচ্ছে না। শহরের মধ্যে যে হোটেল বা থাকার জায়গা রয়েছে, সেখানে নিজস্ব ব্যবস্থাপনায় থাকতে হবে। 

আমারসংবাদ/এআই