Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মাধবপুরে ৬টি করাতকল বন্ধ, জরিমানা-কারাদণ্ড

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২১, ০১:০০ পিএম


মাধবপুরে ৬টি করাতকল বন্ধ, জরিমানা-কারাদণ্ড

হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের অবৈধ করাতকলের বিরুদ্ধে বন বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করেছে।

এসময় করাতকল (লাইসেন্স) বিধিমালা,২০১২ এর আওতায় নোয়াপাড়া ইউনিয়নের অবৈধ ৬টি করাতকলকে বন্ধ করে দেওয়া হয়। এসব করাতকলের সকল যন্ত্রপাতি জব্দ করা হয় এবং করাতকল মালিককে ২ মাসের কারাদণ্ড ও অর্থদণ্ড আরোপ করা হয়।

বুধবার দুপুরে ২৯ সেপ্টেম্বর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন এবং সহকারী কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন, এইসময় সাথে ছিলেন সহকারী বন সংরক্ষক মোঃ মারুফ হোসেন, সহকারী বন সংরক্ষক মোঃ মনিরুল ইসলাম, রেঞ্জ কর্মকর্তা মোঃ আব্দুল কাদের। এইসময় মোবাইল কোর্টকে সহযোগিতা করেন আনসার ও পুলিশ সদস্যরা।

এসময় সরকারী নির্দেশনা অনুযায়ী সকল ডকুমেন্টস এবং অন্যান্য কাগজপত্রাদি প্রদশর্ন করতে না পারার অপরাধে জেল ও জরিমানা করা হয়।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মোবাইল কোর্ট পরিচালনার সময় অবৈধভাবে করাতকল পরিচালনার অপরাধে করাত-কল (লাইসেন্স) বিধিমালা, ২০১২ এর আওতায় করাতকল মালিককে ২ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। ৬ টি করাতকলের কার্যক্রম বন্ধ ও যন্ত্রপাতি জব্দ করা হয় এবং তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।