Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সাদুল্লাপুরে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত 

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২১, ০১:১৫ পিএম


সাদুল্লাপুরে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত 

সাদুল্লাপুরে উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল দশটায় উপজেলা অডিটোরিয়ামে শুরু হওয়া সভা দুপুর ১টা পর্যন্ত চলে। উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উক্ত কমিটির সদস্য ও গণমাধ্যম কর্মীরা। 

উক্ত অনুষ্ঠানে সমসাময়িক সমস্যা উত্থাপন করেন কমিটির সদস্যরা। সমস্যাগুলো সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহনে একমত পোষণ সহ স্বপক্ষে বিপক্ষে যুক্তি উপস্থাপন করেন। 

সমসাময়িক সমস্যা উত্থাপন করে বক্তারা বলেন, বর্তমানে আইপিএল জুয়ায়  ও মাদকের নেশায় মেতে উঠেছে উড়তি বয়সের ছেলেরা এতে করে বাড়ছে ছোট বড় চুরি, ছিনতাই এর মত ঘটনা। স্কুল খোলার পর সাদুল্লাপুরের বিভিন্ন স্কুলে মেয়েদের আসা যাওয়ার রাস্তার মোড়ে মোড়ে  ব্রীজ কালভার্টের  জমছে ছেলেদের আড্ডা যা হতশাজনক। সাদুল্লাপুর সহ বিভিন্ন এলাকায় জনগনের বহুল চলাচলের রাস্তায় প্রতিনিয়ত লেগে আছে যানজট, আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলা ও এলাকার মানুষের সচেতনতার অভাবেই প্রতিনিয়ত  ঘটছে এসকল ঘটনা। এ সকল সমস্যা সমাধানে অভিভাবক, পাড়াপ্রতিবেশী, গ্রামবাসী ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন কে এগিয়ে আসতে হবে। 

সাদুল্লাপুরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এত দিন জনগন সেবা পেতে এসে ভোগান্তিতে পড়ছে। তাদের সেবার মান বৃদ্ধি করতে হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মা ও শিশুর জন্য  সিজারিয়ান অপারেশনের ব্যবস্হা করতে হবে। জনগনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সম্প্রতি টিকাদান কর্মসূচিতে আমরা সফল।

উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাহারিয়ার খান বিপ্লব বলেন, দলের নাম ভাঙ্গিয়ে, ছবি ব্যবহার করে যারা সমাজে অশান্তি সৃষ্টি করছে বাজি, জুয়া, মাদকের, সুদের ব্যবসা, খাদ্যে ভেজাল মিশিয়ে বাজারজাত করছে তাদের কে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। আমি চেয়ারম্যান ও কোন দলীয় নেতা কর্মী তাতে সুপারিশ করলে আপনারা শুনবেন না। উপজেলার কোথায় কি হয় পুলিশ সব জানে আপনারা পদক্ষেপ নেন সাধারণ মানুষের মাঝে শান্তি ফিরিয়ে দেন। আসছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা উৎসব। তাদের ধর্মীয়  উৎসবকে বিষাদে রুপ দিতে সক্রিয় রয়েছে একটি চক্র তাদের প্রতিরোধ করতে আমাদের সজাগ দৃষ্টি রাখতে। কোথায় কোন সমস্যা হলে তাৎক্ষণিক সমাধান করতে কাজ করবে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। উৎসবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে হবে।

সাদুল্লাপুরের বিভিন্ন দপ্তরে সাধারণ জনগন সেবা নিতে এসে যেন  ভোগান্তিতে না পড়ে সেদিকে সকল অফিসাররা যেন তীক্ষ্ণ দৃষ্টি রাখে। কোন দপ্তরে সেবা নিতে এসে কেউ ভোগান্তির স্বীকার হলে এমন অভিযোগ বরদাস্ত করা হবে না। উপরে উল্লেখিত সমস্যাগুলো সমাধানে সকলের সহযোগিতা আশা করেন নবাগত অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায়। 

সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম বলেন, আমরা যারা আজ এখানে সমবেত হয়েছি তাদের ঐকান্তিক চেষ্টায় আশা করি সকল সমস্যা সমাধান হবে। পরিশেষে আগত সকলকে ধন্যবাদ বাদ জানিয়ে আলোচনার সমাপ্তি ঘোষণা করেন। 

আমারসংবাদ/কেএস