Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

গোপালগঞ্জে উরফি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া

মোঃ সেলিম রেজা, গোপালগঞ্জ

সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৭:২৫ এএম


গোপালগঞ্জে উরফি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গোপালগঞ্জ সদর উপজেলার উরফি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও সম্ভাব্য প্রার্থীরা এখই মাঠে নেমেছেন ভোটারদের মন জয় করতে। যে যার মতো মাঠে থেকে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করছেন। ইতোমধ্যে নির্বাচন সামনে রেখে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। 

বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে নির্বাচনি উপস্থিতির জানান দিচ্ছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভোটারদের কাছে নিজেদের তুলে ধরার চেষ্টা করছেন সম্ভাব্য প্রার্থীরা। দলীয় মনোনয়ন পেতে জেলা উপজেলা থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে লবিংও শুরু করেছেন তারা। 

উল্লেখ্য, গত ইউপি নির্বাচনে সদর উপজেলার ২১ টি ইউনিয়নের মধ্যে এই উরফি ইউনিয়ন থেকে স্বতন্ত্রপ্রার্থী গাজী ইকবাল হোসেন বিজয় লাভ করে। উরফি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান ইউপি চেয়ারম্যান গাজী ইকবাল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মহিদুল আলম মাহাত্তাব, সাবেক ইউপি চেয়ারম্যান মনির গাজী, সদর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক  ডাঃ কাজী আনোয়ার হোসেন, গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ব বিদ্যালয় কলেজের সাবেক ভিপি ও জেলা যুবলীগের সদস্য  গাজী সিহাব উদ্দীন, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান গাজী নাইস, এ্যাড. আরিফুজ্জামান মুন্সী মাহফুজ।

উরফি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গাজী ইকবাল হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয় লাভ করেন। তিনি এবার দলীয় মনোনয়ন চাইবেন। 

সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মহিদুল আলম মাহাত্তাব এর পিতা মরহুম হাচেন উদ্দিন খান উরফি ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে  মৃত্যুর পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করেন। মাহাত্তাব খান চেয়ারম্যান থাকাকালীন সময় এলাকায় ব্যপক উন্নয়ন করেন। এবার তিনি মনোনয়ন পাবেন বলে  ইউনিয়নবাসীর অনেকে মনে করেন। সাবেক ইউপি চেয়ারম্যান মনির গাজী গত ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতিকে নির্বাচন করে হেরে যান। এবারও তিনি দলীয় মনোনয়ন পাবার জন্য দোড়ঝাপ শুরু করেছেন। 

সদর উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও কাজী আজগার মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক ডাঃ কাজী আনোয়ার হোসেন বলেন, দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে জনগনের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিবো।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি ও জেলা যুবলীগের সদস্য গাজী সিহাব উদ্দীন জানান, আশাকরি দলীয় মনোনয়ন পাবো। আমাকে ছাড়া অন্য কাউকে মনোনয়ন দিলে দলের সিদ্ধান্ত মেনে নিবো।মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান গাজী নাইস তরুন নেতা হিসেবে ইতোমধ্যে জনগনের মন জয় করেছেন। 

তিনি বলেন, দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে প্রথমে মাদককে নির্মূল করবো। এছাড়া অবকাঠামো উন্নয়ন সহ আধুনিক ইউনিয়ন গড়ার লক্ষে কাজ করে যাবো।

আমারসংবাদ/এআই