Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পিরোজপুরে পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট কার্যক্রমের উদ্বোধন

পিরোজপুর জেলা প্রতিনিধি

সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৯:৫০ এএম


পিরোজপুরে পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট কার্যক্রমের উদ্বোধন

অপরাধ দমন ও নাগরিক সেবাকে আরো বৃদ্ধি করার জন্য পিরোজপুরে জেলা পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার অফিস মিলনায়তনে জাতীয় জরুরী সেবা-৯৯৯ এর আদলে পিরোজপুরে কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

এসময় বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, “অপরাধ দমন ও পুলিশ কর্তৃক নাগরিকের সেবার মান আরো বৃদ্ধি করার জন্য এবং পুলিশের কাজকে আরো জবাবদিহির আওতায় আনার লক্ষে নিয়ে এ কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (ছজজ) কার্যক্রম চালু করা হয়েছে। 

পুলিশ ও জনগণের সম্পর্ক এমন হতে হবে যাতে জনগণ পুলিশকে যে কোনো তথ্য দিতে সাচ্ছন্দ ও আস্থা পায়। কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) সদস্যদের ফোন নম্বর গুলো সর্বসাধারনের কাছে পৌঁছানোর ব্যবস্থা করা হচ্ছে। যাতে করে গ্রামের সাধারণ মানুষও এই (QRR)  সুবিধা নিতে পারে।”  

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন-জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন পিপিএম, সহ জেলার প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জগণসহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

জেলার ৫৩টি ইউনিয়ন, ৪ টি পৌরসভা ও ৬৭ টি বিট এলাকাকে মোট ২৪ টি (QRR) টিমে ভাগ করা হয়েছে এবং এ কার্যক্রমের জন্য যানবহন, মোবাইল সেট, মোবাইল সিম ও ওয়ারলেস সরবরাহ করা হয়েছে।