Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

শরীয়তপুর শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন 

নিজস্ব প্রতিনিধি

অক্টোবর ৪, ২০২১, ০৩:৩০ পিএম


শরীয়তপুর শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন 

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শরীয়তপুর জাজিরা উপজেলা চত্বরে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (১০ অক্টোবর) শরীয়তপুর-১আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু পার্কের উদ্ধোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী শিকদার, জাজিরা থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল হক মাস্টার, সাধারণ সম্পাদক আবু তালেব চকিদার, উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফুজ্জামান ভূইয়াসহ স্থানীয় নেতাকর্মীরা।

এরপরে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য শ্রেণির ২য় পযার্য়ের গৃহ নির্মাণ কাজের অগ্রগতি  ও ৩য় পযার্য়ের গৃহ নির্মাণ বিষয়ক উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় অংশ গ্রহণ করেন। পরে জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়নের দড়িকান্দি গুচ্ছ গ্রাম নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন তিনি।

শরীয়তপুর-১আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ইতিহাস এবং শেখ রাসেল স্মৃতিকে স্মরণীয় করে রাখতেই এই পার্ক করা  হয়েছে। আজ থেকে বিনোদন পার্কটি নতুন প্রজন্মের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।  বাংলাদেশে বঙ্গবন্ধুর পরিবার একটি আদর্শ। জাতির পিতা না হলে কখোনই যেমন বাংলাদেশ হত না তেমনি শেখ হাসিনা না হলে কখোনই বাংলাদেশের অর্থনৈতিক মুক্তি হত না। বঙ্গবন্ধু যেমন তার রক্তের বিনিময় বাংলাদেশ অর্জন করেছেন তেমনি বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়নে আমাদের অটল থাকতে হবে।

তিনি বলেন, একজন ভূমিহীন ও গৃহহীন মানুষ কখনো চিন্তা করেনি তিনি শান্তিতে বসবাস করতে পারবেন। কিন্তু শেখ হাসিনা তাদের শান্তিতে বসবাস করার ঠাঁই করে দিয়েছেন। যাদের  ভূমি নেই ভূমি দিয়েছেন, যাদের ঘর নাই ঘর দিয়েছেন। আবার ভূমি এবং ঘর দুটি দিয়েছেন এগুলো সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই বাংলাদেশের মানুষ আজও স্বপ্ন দেখে আশার আলো দেখে। শেখ হাসিনার জন্ম না নিলে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হতো না।

আমারসংবাদ/ইএফ