Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বরিশালে সাংবাদিকদের মানববন্ধন

বরিশাল প্রতিনিধি

অক্টোবর ৫, ২০২১, ১১:৩০ এএম


বরিশালে সাংবাদিকদের মানববন্ধন

স্থানীয় দৈনিক দখিনের সময় পত্রিকা অফিসে অর্তকিতভাবে হামলা চালিয়ে সম্পাদকসহ তিন সাংবাদিককে পিটিয়ে ও কুপিয়ে গুরুত্বর জখম, সারাদেশে সাংবাদিক নির্যাতন এবং মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার বেলা ১১টা থেকে দুই ঘন্টাব্যাপী নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনের সদর রোডে এ কর্মসূচির আয়োজন করেন বরিশাল জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি। 

মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সহ-সভাপতি আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম, এনামুল কবির সোহেল, সহ-সম্পাদক  আবুল খায়ের খান, সহ-আইটি রিয়াজুল ইসলাম বাবু, সদস্য খোকন আহম্মেদ হীরা। 

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেনের সঞ্চালনায় কর্মসূচির সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন-বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ, রাহাত খান, মফস্বল সাংবাদিক ফোরামের পটুয়াখালী জেলার সভাপতি আমির হোসেন, ইন্দুরকানির সহ-সভাপতি আবুল কালাম গাজী, শিবচরের সাধারণ সম্পাদক অপূর্ব চৌধুরী, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বরিশাল জেলার সিনিয়র সহসভাপতি মোঃ আফছার উদ্দিন মৃধা, বাকেরগঞ্জ উপজেলার সভাপতি রিয়াজ শরীফ, বরগুনার সভাপতি মাহবুবুল আলম মান্নু, ভান্ডারিয়ার সহ-সভাপতি জাকির হোসেন কাজী, ফোরামের নেতা এমদাদুল হক স্বপন প্রমুখ। 

কমসূচিতে বিভাগীয় শহর বরিশালে কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকের সাংবাদিক, বিভিন্ন সাংবাদিক সংগঠন, গৌরনদী উপজেলা প্রেসক্লাব, উজিরপুর রিপোর্টার্স ইউনিটি, বাবুগঞ্জ ও মেহেন্দীগঞ্জের সাংবাদিকসহ জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকরা অংশগ্রহণ করেন। 

উল্লেখ্য, গত ২ অক্টোবর দিবাগত রাতে একদল চিহ্নিত সন্ত্রাসী পত্রিকা অফিসে প্রবেশ করে অর্তকিতভাবে সিনিয়র সাংবাদিক আলম রায়হানসহ তিন সাংবাদিককে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে।

আমারসংবাদ/এআই