Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

ওসমানীনগরে উন্নয়ন কাজের উদ্বোধন

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২১, ১১:৪০ এএম


ওসমানীনগরে উন্নয়ন কাজের উদ্বোধন

সিলেটের ওসমানীনগরে দিনভর উত্তেজনার মধ্য দিয়ে দুটি পক্ষ একই উন্নয়ন কাজের উদ্বোধন করেছে। প্রশাসনের হস্তক্ষেপে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই একই স্থানে পৃথক সময়ে  আলোচনা সভাও করেছে।  

বুধবার (৬ অক্টোবর) উপজেলার উমরপুর ইউনিয়নের খাদিমপুর কমিউনিটি ক্লিনিকের সীমানা প্রাচীর উদ্বোধন নিয়ে এমন ঘটনা ঘটে। 

জানা যায়, কয়েকদিন পূর্বে খাদিমপুর কমিউনিটি ক্লিনিকের নবনির্মিত সীমানা প্রাচীর উদ্বোধনের উদ্যোগ নেন স্থানীয় প্রবাসী কাপ্তান মিয়া ও সুফি মিয়া। তারা উদ্বোধনের জন্য ৬ অক্টোবর দিনক্ষণ নির্ধারণ করে উদ্বোধক হিসেবে স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খানকে দাওয়াত দেন। বিষয়টি জানার পর স্থানীয় আওয়ামী লীগ নেতারা উদ্বোধক হিসেবে সংসদ সদস্যকে না আনার জন্য আয়োজকদের জানান এবং ইউনিয়নের পরিষদের মাধ্যমে একই তারিখ ও সময়ে উদ্বোধনের ঘোষণা দেন। বিষয়টি জানার পর সংসদ সদস্য নির্ধারিত তারিখে উদ্বোধনের অনড় থাকেন। একই ভাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা এমপিকে প্রতিহত করার জন্য ঘোষণা দেয়। 

শেষ পর্যন্ত প্রশাসনের হস্তক্ষেপে আজ বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খাদিমপুর কমিউনিটি ক্লিনিক সংলগ্ন শাহজালাল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানসহ ক্লিনিকের সীমানা প্রাচীর একটি নাম ফলক স্থাপন করে। ৪টার পরে সংসদ সদস্য মোকাব্বির খান একটি উদ্বোধনী ফলক স্থাপন করার পর বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্য রাখেন। 

সকালে খাদিমপুর এলাকাবাসীর ব্যানারে ‘বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের উদ্বোধন’ শিরোনামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন  স্থানীয় মেম্বার আবদুল খালিক। আজিজুর রহমান নানুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম কিবরিয়া ও পীর মজনু মিয়া, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু প্রমূখ। প্রায় দিনভর অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগের অনেক নেতাকর্মী বক্তব্য রাখেন। অনেক বক্তা তাদের বক্তব্যে এমপি মোকাব্বির খানের কর্মকান্ড প্রতিহত করার ঘোষণা দেন। 

একই স্থানে বিকেল সাড়ে ৪টার দিকে গ্রামবাসীর ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মোকাব্বির খান। প্রবাসী কাপ্তান মিয়ার সভাপতিত্বে এবং শিক্ষক ফিরুজ মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হান, বালাগঞ্জ উপজেলা সাবেক চেয়ারম্যান আবদাল মিয়া, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান রব্বানী, সাবেক চেয়ারম্যান নূর উদ্দিন নুনু, প্রবাসী গোলাম কিবরিয়া, আজির উদ্দিন, আওলাদ আলী মাস্টার, শফিক আলী, আবদুল হান্নান প্রমূখ। 

আমারসংবাদ/কেএস