Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মিমাংসার টাকা পুলিশ পরিদর্শকের পকেটে

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২১, ০১:৫০ পিএম


মিমাংসার টাকা পুলিশ পরিদর্শকের পকেটে

কক্সবাজারের চকরিয়ায় এক দিনমজুর, তার স্ত্রী ও মেয়েকে কুপিয়ে আহতের ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে মিমাংসায় ক্ষতিপূরণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মো. মাহতাবুর রহমান নামে এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে। তিনি বর্তমানে চকরিয়া মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত রয়েছেন। 

এ ঘটনায় পুলিশের আইজিপি বরাবরে একটি লিখিত আবেদন করেছেন ভুক্তভোগী দিনমজুর আবুল বশর। বশর বরইতলী ইউনিয়নের পহরচাঁদা বিবিরখিল গ্রামের শফি উল্লাহর ছেলে। 

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ মার্চ পূর্ব শত্রুতার জের ধরে আবুল বশর ও তার পরিবারের লোকজনের উপর হামলা চালিয়ে কুপিয়ে আহত করেন একই এলাকার আলমগীরের নেতৃত্বে একদল সন্ত্রাসী। 

এ ঘটনায় ওইদিন আবুল বশর বাদী হয়ে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। এটি তদন্ত দেয়া হয় হারবাং পুলিশ ফাঁড়ির তৎকালীন পুলিশ পরিদর্শক মাহতাবুর রহমানকে। তদন্তের এক পর্যায়ে ঘটনার সত্যতা পেয়ে বিষয়টি আপোষ মিমাংসার কথা বলে বিবাদী পক্ষের কাছ থেকে ক্ষতিপূরণ বাবদ ১৩ হাজার টাকা জামানত গ্রহণ করেন তিনি। ঘটনার ৭মাস অতিবাহিত হলেও অদ্যবদি তিনি ওই ক্ষতিপূরণের টাকা পরিশোধ না করে কালক্ষেপন করতে থাকেন। বিষয়টি চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করে মামলা নিতে বললেও তিনি ওসির কথা মানেননি বলে বাদী অভিযোগে দাবি করেন। 

চকরিয়া সার্কেলের এএসপি মো. তফিকুল আলম বলেন, অভিযোগের একটি কপি আমি পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস