Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বাঁচতে চায় প্রতিবন্ধী মোস্তাকিন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

অক্টোবর ৭, ২০২১, ০৮:১৫ এএম


বাঁচতে চায় প্রতিবন্ধী মোস্তাকিন

নওগাঁর ধামইরহাটে শারিরিক ও মানসিক প্রতিবন্ধী মো. মোস্তাকিন হোসেন (২০) বাঁচতে চান। জন্মের পর থেকে মেরুদণ্ডের হাড়জনিত সমস্যা নিয়ে রয়েছে ভোগান্তিতে। দিন যত বাড়ছে শরীরের সমস্যাও ততটা বাড়তে থাকায় ছেলেকে নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করেছে অসহায় মা।

জানা গেছে, উপজেলার ইসবপুর ইউনিয়নের অর্ন্তগত চন্দ্রকোলা নামক এলাকার অসহায় দরিদ্র দম্পত্তি নুর ইসলাম ও শিউলী বেগমের ঘরে ২০বছর আগে জন্ম নেয় মোস্তাকিন হোসেন। জন্মের কয়েকদিন আগে পিতাকে হারিয়ে এতগুলো বছর প্রতিবন্ধী ছেলেকে নিয়ে মানবেতর জীবন-যাপন করেন মা শিউলী বেগম। বর্তমানে কিডনি ও মেরুদণ্ড জনিত জটিল রোগে আক্রান্ত মোস্তাকিন। চিকিৎসা করার মত কোন সম্বল না থাকায় মানুষের আর্থিক সহযোগীতায় কোনো রকমে খেয়ে না খেয়ে দিন পার করছেন।

এ বিষয়ে প্রতিবন্ধীর চাচা জলিল হোসেন জানান, বয়স বৃদ্ধির সাথে সাথে ভাতিজা মোস্তাকিনের শারিরিক সমস্যা দিনদিন বাড়ছে। রাজশাহী ক্লিনিকে দীর্ঘদিন চিকিৎসা শেষে বর্তমানে বাড়িতে এনেছি। ডাক্তার বলেছে ভালো চিকিৎসক দ্বারা তাকে চিকিৎসা করালে আবারো আগের মত কিছুটা সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসতো মোস্তাকিন। 

এতে চিকিৎসা করাতে প্রায় ২ লাখ টাকার প্রয়োজন। দরিদ্র পরিবারের পক্ষ থেকে এতগুলো কোনোভাবে সংগ্রহ করা সম্ভব হবে না। সেজন্য চিকিৎসার জন্য সমাজের বৃত্তবান মানুষের কাছে সহযোগীতা কামনা করেছেন চাচা জলীল হোসেন। 

যদি কোনো ব্যক্তি অসহায় দরিদ্র ঘরের প্রতিবন্ধী মোস্তাকিনকে আর্থিক ভাবে সাযাহ্য করতে চান তাহলে চাচা জলিলের ০১৭৭৪১৯৮০২১ পারসোনাল বিকাশ নাম্বারে সহযোগীতা করতে পারেন।

আমারসংবাদ/এআই