Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জমে উঠেছে গোপালগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সেলিম রেজা, গোপালগঞ্জ 

অক্টোবর ৭, ২০২১, ০৮:৫০ এএম


জমে উঠেছে গোপালগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

গোপালগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন জমে উঠেছে। আগামী ৯ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে এ নির্বাচন। সুনীল-জুলকদর ও রবিউল-মহব্বত দু’টি প্যানেলে বিভক্ত হয়ে এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন প্রার্থীরা। এ নির্বাচনে ভোটারদের মধ্যে ব্যপক উৎসাহ উদ্দিপনা লক্ষ করা যাচ্ছে। এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন আলহাজ্ব ইসমাইল হোসাইন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, এবারের নির্বাচনে ১৬টি পদে ২৩জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চারটি পদে কোনো প্রার্থী না থাকায় সুনীল-জুলকদর প্যানেল থেকে লাইব্রেরী সম্পাদক পদে নাজির হোসেন সমাদ্দার ও হিসাব পরীক্ষক পদে তিন জন মোহাম্মদ কালিমুল্লাহ, নাবিল আহম্মেদ ও মোঃ আবু সুফিয়ান মোল্লা বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

প্রার্থীরা হলেন, সভাপতি পদে রবিউল আলম ও সুনিল কুমার দাস। সহ-সভাপতি পদে মোঃ ফিরোজার রহমান, মোঃ মঈনুল হাসান মৃধা ও শামচুন্নাহার। সম্পাদক পদে আলহাজ্ব এম জুলকদর রহমান ও সরদার মোহাম্মদ মহব্বত আলী। সহ সম্পাদক পদে কানাই লাল রায়, মাহাবুবুর রহমান, মাহমুদ হাসান ও আবুল হাসানাত (পাবেল)। ধর্ম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আবু হেনা মোস্তফা কামাল ও সজল কান্তি বিশ্বাস। সদস্য পদে ইকবাল হোসেন, উত্তম মন্ডল, তানভীর আহমেদ, ফারুক আহমেদ, আঃ রহমান উকিল সোহেল ও সোহাগ সমাজদার।

আগামী ৯ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা উকিলবারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের মোট ভোটার সংখ্যা ২০৩ জন।

আইনজীবী সমিতির বর্তমান সম্পাদক আলহাজ্ব এম জুলকদর রহমান জানান, আমাকে আমার আইনজীবীরা পর পর তিনবার নির্বাচিত করেছে। আমি নির্বাচিত হয়ে আইনজীবীদের জন্য এস ডি পি এস প্রথা চালু করেছি। পাঁচ তলা ভবনের কাজ চলমান রয়েছে। পূনরায় সম্পাদক নির্বাচিত হলে বঙ্গবন্ধুর নামে যে স্মৃতি ভবন আছে সেটাকে আধুনিক ভবন করবো। এ ছাড়া আইনজীবীদের বসার সু ব্যবস্থা করবো। যে কোন দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

আমারসংবাদ/কেএস