Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিএনপি-জামাত রেল ও আকাশ পথকে ধ্বংস করেছে: রেলমন্ত্রী

নীলফামারী প্রতিনিধি 

অক্টোবর ৭, ২০২১, ০১:১৫ পিএম


বিএনপি-জামাত রেল ও আকাশ পথকে ধ্বংস করেছে: রেলমন্ত্রী

এক সময় বিএনপি জামাত জোট সরকার রেল ও আকাশ পথ অর্থাৎ বিমান খাতকে ধ্বংস করেছিলো। জননেত্রী শেখ হাসিনার উদ্দ্যেগে সৈয়দপুর বিমান বন্দরকে পুনরায় বিভিন্ন রুটে চালু করা হচ্ছে। প্রতিদিন এখানে প্রায় ১৬টি বিমান ওঠানামা করছে। শিগগিরই এই বিমানবন্দর থেকে ভারত, নেপাল ও ভুটানে বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচল করে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমান চলাচল উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

উদ্বোধন শেষে ৭২ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশে উড়াল দেয় বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-৫৩৮।

বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক ডালিয়া আহমেদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেলপথমন্ত্রীর সহধর্মিনী শাম্মী আখতার।

সপ্তাহে দুইবার সৈয়দপুর-কক্সবাজার রুটে এই বিমান চলাচল করবে। বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে এবং শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে যাবে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-৫৩৮।

এ সময় উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি, নীলফামারী-০৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম, বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা, জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউদ্দীন আহমেদ।

উদ্বোধন শেষে নীলফামারী উত্তরা ইপিজেটে ভারতসহ ও চট্রগ্রাম স্থল বন্দর থেতে কিভাবে রেলপথের মাধ্যেমে গ্যাম ও রেলপথ নির্মাণ করে মামালামাল আমদানী ও রপ্তানী করা যায় সে বিষয়ে বেজপা কতৃপক্ষের সাথে বেঠক করেন মন্ত্রী। বৈঠক শেষে উত্তরা ইপিজেটের বিভিন্ন কোম্পানী পরিদর্শন করেন তিনি।  

আমারসংবাদ/কেএস