Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ডোমার ৫০ শয্যা হাসপাতালে বিনামূল্যে সিজার কার্যক্রমের উদ্বোধন

নুরকাদের সরকার ইমরান, ডোমার(নীলফামারী)

অক্টোবর ৯, ২০২১, ০৯:২০ এএম


ডোমার ৫০ শয্যা হাসপাতালে বিনামূল্যে সিজার কার্যক্রমের উদ্বোধন

ডোমার ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার(৯ অক্টোবর ) সকাল ১১ টায় এ অত্যাধুনিক অপারেশন থিয়েটার(ওটি) উদ্বোধন করেন নীলফামারী সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির।

এসময় সেখানে উপস্থিত ছিলেন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রায়হান বারী , আবাসিক মেডিকেল অফিসার ডা. তপন কুমার রায়, ডা আবুল আলা,(এমওডিসি), ডাঃ তৃতীয়া সরকার,ডাঃ তৌহিদ হাসান, হেল্থ ইন্সপেক্টর বেলাল উদ্দিন প্রমুখ।

অপারেশন থিয়েটার (ওটি) উদ্বোধনের ফলে আরেক ধাপ এগিয়ে গেল অত্র হাসপাতালের স্বাস্থ্যসেবা। পূরণ হল ডোমার বাসীর র্দীঘদিনের প্রত্যাশা।

অপারেশন করেন ডোমার  হাসপাতালের  স্ত্রীরোগ (গাইনি) বিশেষজ্ঞ ডা. ফারজানা আফরিন ও নব নিয়োগ প্রাপ্ত (অ্যানেসথেসিয়া) কনসালটেন্ট ডাঃ  মৃনাল চন্দ্র মহন্ত। 

এ বিষয়ে ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী আমার সংবাদকে জানান,  অভিজ্ঞ চিকিৎসকের অভাব, জনবল স্বল্পতা, অত্যাধুনিক যন্ত্রপাতি না থাকায় সব ধরনের অপারেশন বন্ধ ছিলো ডোমার  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমি আসার পরে অক্লান্ত চেষ্টা করে আবার চালু করলাম অপারেশন থিয়েটার। 

তিনি আরো বলেন, এ অপারেশন থিয়েটারের উদ্বোধনের ফলে দরিদ্র রোগীদের বিনামূল্যে সিজার ও চিকিৎসা সেবা নিশ্চিত হবে। এই প্রথম উপজেলার সরকারী হাসপাতালে মনোরম পরিবেশে বিনামূল্যে সিজার কার্যক্রম শুরু হলো। সরকারী ভাবে সিজার করার ফলে ডোমার উপজেলাবাসী যেমন স্বাস্থ্যসেবার দিক থেকে এগিয়ে গেল অপরদিকে খরচ থেকে রক্ষা পাবে রোগীরা।

উদ্বোধনে উপজেলার বামুনিয়া ইউনিয়নের বুলবুল ইসলামের স্ত্রী মুক্তাকে  সফল ভাবে সিজারের মাধ্যমে একটি মেয়ে সন্তানের জন্ম হয়।

রোগীর স্বামী বলেন, আমি গরীব মানুষ বিনা পয়সায় ডোমার হাসপাতালে সিজার হওয়ার ফলে আমি উপকৃত ও আনন্দ ভোগ করছি সেই সাথে সরকার ও কর্তব্যারত ডাক্তাদের ধন্যবাদ জানাই সফল ভাবে সিজার সম্পন্ন করায়। র্দীঘদিন  বন্ধ থাকার পর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার নতুনভাবে চালু হল।