Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো” কর্মসূচির শুভ উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি

অক্টোবর ৯, ২০২১, ০১:৫৫ পিএম


নীলফামারীতে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো” কর্মসূচির শুভ উদ্বোধন

নীলফামারীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো” কর্মসূচির শুভ উদ্বোধন হয়েছে।

শনিবার (০৯ অক্টোবর) বিকালে জেলা পরিষদের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের সভাপতিত্বে কর্মসূচীর উদ্বোধন করেন-জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

এরপর ৯ জন খেতাবপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ও ১৪টি জেলার বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কিত সাধারণ জ্ঞান ভিত্তিক বই “অন্বেষণ” এর মোড়ক উন্মোচন করা হয়।
 
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নীলফামারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ.এস.এম মুক্তারুজ্জামান। 

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-মুক্তিযুদ্ধকালীন ১১ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম, একই সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুব এলাহী রঞ্জু বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাদরুজ্জামান হেলাল বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান বীর প্রতীক, ১০ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা শাহজাহান কবীর বীর প্রতীক, ২ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন বীর প্রতীক, একই সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান বীর প্রতীক, ৬ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আজিজুল হক বীর প্রতীক। 

এছাড়া জেলার বাইরে রংপুর ও রাজশাহী বিভাগের ১৪টি জেলার বীর মুক্তিযোদ্ধা, জেলার ছয় উপজেলার বীর মুক্তিযোদ্ধা, তাঁদের সন্তান, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন-জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ অতুল মন্ডল।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জিবীত করার জন্য আজকে আমাদের এই অনুষ্ঠানের আয়োজন। সেইসাথে বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রাণিত করতে আজকের এই অনুষ্ঠান আশা করি অগ্রণী ভূমিকা পালন করবে। আমাদের এই কর্মসূচির মাধ্যমে বীর মুক্তিযোদ্ধারা জেলার প্রায় পাঁচ শতাধিক স্কুল-কলেজে গিয়ে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করবেন ও শিক্ষার্থীদের জাতির পিতার সংগ্রামী জীবন ও মুক্তিযুদ্ধের গল্প শোনাবেন।

আমারসংবাদ/এআই