Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মেয়রপদে ৯ জনসহ ১২২ জনের মনোনয়ন দাখিল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ১০, ২০২১, ১২:১০ পিএম


মেয়রপদে ৯ জনসহ ১২২ জনের মনোনয়ন দাখিল

প্রতীক বরাদ্দের আগেই জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে গত কয়েকদিন ধরে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে তারা মনোয়নপত্র দাখিল করেন। 

রোববার (১০ অক্টোবর) দাখিলের শেষ দিনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯জন, ৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩ জন এবং ১৫ টি সাধারণ ওয়ার্ড কাউন্সিল পদে ৯৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মোখলেসুর রহমান। 

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব লীগের সভাপতি সামিউল হক লিটন, সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সাবেক কাউন্সিলর শাহনেওয়াজ খান,জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা কৃষক লীগের সহসভাপতি ও জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম। 

এই তথ্য নিশ্চিত করে জেলা নির্বাচন অফিসার ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন। 

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল রোববার (১০  অক্টোবর), বাছাই ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১২-১৪ অক্টোবর, আপিল নিষ্পত্তির শেষ তারিখ ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর এবং প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর। 

তিনি জানান, আগামী ২ নভেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।