Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

দুর্নীতির দায়ে বহিস্কৃত চেয়ারম্যান জাহিদই নৌকার মাঝি

হাবিবুর রহমান রাজিব, সিংগাইর (মানিকগঞ্জ)

অক্টোবর ১০, ২০২১, ০১:৫৫ পিএম


দুর্নীতির দায়ে বহিস্কৃত চেয়ারম্যান জাহিদই নৌকার মাঝি

চাঁদাবাজি মামলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া অসহায়দের ঘর বরাদ্দে অনিয়ম ও রাস্তার কাজ না করে টাকা উত্তোলনসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পাওয়ায় মানিকগঞ্জ সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নে মোঃ জাহিদুল ইসলাম ভূইয়াকে নিয়ে এলাকার নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। 

অনুসন্ধানে জানা যায়, ২০১৭ সালের ২৩ মার্চে মোঃ আতাউর রহমান, পিতামৃত- বাদশা মিয়া, গ্রাম- আজিমপুর, সিংগাইর, মানিকগঞ্জ বাদী হয়ে সিংগাইর থানায় অভিযোগে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। ৩২(৩)১৭ নং ধারা দন্ডবিধি ১৪৩/৪৪৭/৩৮৫/৩২৩/৫০৬ এ ঘটনার একদিনের হাজতবাসের পর ব্যাপক সমালোচনা শুরু হয়। 

এই ঘটনার পর থেকে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় বিভিন্ন শিরোনামে ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভূইয়ার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশিত হয়। ইতিমধ্যে এই ঘটনার জেরে সিংগাইর উপজেলা যুবলীগের পদও হারান জাহিদ ভূইয়া। এরপরও থেমে থাকেনি জাহিদ ভূইয়ার অনিয়ম ও দুর্নীতি। 

ইতিমধ্যে জাহিদুল ইসলাম ভূইয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর গরিব গৃহহীনদের জন্য বরাদ্দকৃত ঘর তার নিজের লোকবলে পরিচিত একই পরিবারের স্বামী-স্ত্রীর মধ্যে বরাদ্দ দেওয়া হয় এবং তার আপন দুই চাচার বাড়ীতে গভীর নলকূপ বরাদ্দ দেয়া ও রাস্তা না করে বিল উত্তোলন করার অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগের প্রাথমিক তদন্তে  প্রমাণিত হওয়ায় জাহিদুল ইসলাম ভূইয়াকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।এরই মাঝে আগামী ১১ ই’ নভেম্বরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান প্রার্থীদের দৌঁড়ঝাপ শুরু হয়। 

জাহিদ ভূইয়া পূণরায় নৌকা প্রতীক পাওয়ায় ধল্লা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, জাহিদ চেয়ারম্যান গত ৫ বছরে অনিয়মের সাথে জড়িয়ে আমদের ধল্লা ইউনিয়ন বাসীদের সমালোচনায় ফেলেছে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আওয়ামী লীগের যোগ্য অন্য কোন প্রার্থীকে নৌকা দেওয়ার অনুরোধ করছি। 

এ বিষয়ে ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম (এমপি) দৈনিক আমার সংবাদকে বলেন, এ রকম অনেক জায়গাতে হচ্ছে স্থানীয় নেতাকর্মীরা বিষয়টি ভাল করে দেখলে এই সমস্যাগুলো হতো না। স্থানীয় নেতাকর্মীদের মতামতের ভিত্তিতেই প্রার্থী মনোনয়ন দেয়া হয়। বিষয়টি আমার জানা ছিল না, তবে বিষয়টি আমি দ্রুত খোঁজ নিয়ে দেখবো।

আমারসংবাদ/এআই