Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

দুর্গাপূজা উপলক্ষে ৫ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

অক্টোবর ১০, ২০২১, ০৩:৩০ পিএম


দুর্গাপূজা উপলক্ষে ৫ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

সনাতন ধর্মাবলম্বীরদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা পাঁচ দিন বন্ধ থাকবে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর। এসময় সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের চলাচল অব্যাহত থাকবে।

বুড়িমারী কাস্টমস সূত্র জানা গেছে, বুড়িমারী স্থলবন্দরের ওপারে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় চ্যাংরাবান্ধা এক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের যৌথ সভার আলোচনা এবং প্রদানকৃত এক চিঠিতে আগামী ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত পাঁচদিন আমদানি-রপ্তানি সমস্ত কাজকর্ম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়। এ কারণে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। এ সংক্রান্ত একটি চিঠি বুড়িমারী স্থল শুল্ক কাস্টমস ও আমদানি- রপ্তানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনকে দিয়েছে।  

এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গুরুপের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় চ্যাংরাবান্ধা এক্সপোর্টার , সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পযর্ন্ত পাঁচদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। এজন্য বুড়িমারী স্থলবন্দরও  আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে ১৭ অক্টোবর রবিবার থেকে যথারীতি চালু হবে।’

আমারসংবাদ/এআই