Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘সুনামগঞ্জকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে’

সুনামগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ১১, ২০২১, ১০:০৫ এএম


‘সুনামগঞ্জকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে’

অপরাধ প্রবণতা প্রতিরোধে সুনামগঞ্জ শহরকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছেন পুলিশ সুপার মিজানুর রহমান। 

সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা পুলিশের আয়োজনে সদর মডেল থানা প্রাঙ্গনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শহিদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, পুলিশ সুপার মিজানুর রহমান। 

আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পারভেজ আলম চৌধুরী, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টিভির জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর তালুকদার, অনলাইন প্রেসক্লাবের সভাপতি এ কে মিলন আহমদ, সদর থানার ওসি (তদন্ত) এজাজুল ইসলাম,এস আই প্রদীপ চক্রবর্তী,এস আই শরিফ উদ্দিন, এস আই আমির হোসেন, এস আই জাহাঙ্গীর হোসেন, এসআই কবির উদ্দিন, এস আই আবু সায়েম, এস আই আবির দাস,এস আই আব্দুর রাজ্জাক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, সুনামগঞ্জ পৌর শহরের মাদক, চুরি ডাকাতি চিনতাই ও ইভটিজিং প্রতিরোধে ১৬৪টি সিসি ক্যামেরা স্থাপন করা  হয়েছে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে শহরের অপরাধ প্রবণতা অনেকটা নিয়ন্ত্রণে চলে আসবে। তবে পুলিশের একার পক্ষে এসব অপরাধ নিয়ন্ত্রন করা কঠিন। শহরের সচেতন নাগরিক সমাজ ও গণমাধ্যমকর্মীদের সহযোগিতা পেলে অপরাধ নিয়ন্ত্রন করা সহজ হবে। গণমাধ্যমকর্মীরা এ ব্যাপারে একটা বিরাট ভূমিকা রাখতে পারেন বলেও তিনি উল্লেখ করেন। পর্যায়ক্রমে পুরো জেলাকে সিসি টিভি’র নিয়ন্ত্রনের আওতায় নিয়ে আসার জন্য সরকার কাজ করছে। 

আমারসংবাদ/এআই