Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গড়ায় নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত

মিরাজ আহমেদ, মাগুরা

অক্টোবর ১২, ২০২১, ০৯:৪০ এএম


গড়ায় নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত

মহামারী করোনা ভাইরাস সংক্রমণের ভীতি উপেক্ষা করে লাখো নারী পুরুষের উপস্থিতিতে ঐতিহাসিক 'মাগুরা গড়াই নদীতে' অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা। 

দক্ষিণবঙ্গের, বর্ষীয়ান, রাজনীতিবিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য মরহুম জননেতা জনাব আসাদুজ্জামান স্মৃতি নৌকা বাইচ গতবছরের ন্যায় মঙ্গলবার (১২ অক্টোবর) ২য় বার অনুষ্ঠিত হয়েছে। 

মাগুরা জেলার গণমানুষের নেতা বাংলাদেশ আওয়ামী রাজনীতিবিদ আলহাজ্ব এ্যাড.সাইফুজ্জামান শিখর সংসদ সদস্য মাগুরা ১ আসন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার  আস্থাভাজন এ্যাড. সাইফুজ্জামান শিখর এমপির একান্ত প্রচেষ্টার ফলে মাগুরাতে দ্বিতীয় বারের মত ঐতিহাসিক গড়াই সেতুর নিচে উৎসবমুখর তিন জেলা। মাগুরা, ফরিদপুর এবং রাজবাড়ীর মানুষের বিরাট এক মিলনমেলা যা কিনা ভিষণ আনন্দ ও উদ্দীপনার মধ্য দিয়ে সারা দিন নৌকা বাইচ উপভোগ করেন এ সকল জেলার হাজারো জনগণ।  

মাগুরা গড়াই নদীতে অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগীতায় ৮টি বাইচ নৌকা অংশ নেয়। গড়াই নদীর দুই পাড়ে নৌকা বাইচ উপলক্ষে মাগুরা জেলার নিকটতম তিন জেলার লাখো মানুষের উপস্থিতিতে জমে ওঠেছে এ মিলনমেলা।

মেলায় সব বয়েসি মানুষের আগমন উপস্থিতি ছিলো দেখার মত। মেলায় শিশুদের আনন্দ বাড়াতে নাগরদোলা সহ মনিহারি, খাবার এবং নানান ধরনের দোকান বসতে দেখা যায়।

আয়োজক কমিটির আহবায়ক নাকোল ইউনিয়নের চেয়ারম্যান শ্রীপুর থানা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। 

এ সময় উপস্থিত ছিলেন- মাগুরা জেলা প্রশাসক ডঃ আশরাফুল আলম, মাগুরা জেলা পুলিশ সুপার জহিরুল ইসলাম, মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), মাগুরা; মোঃ হাফিজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, শালিখা সার্কেল সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

নৌকা বাইচে প্রথম স্থান দ্বিতীয় স্থান ও ৩য় স্থান এর মাঝে পুরস্কার বিতরণী করা হয়। মাগুরার যুব সমাজ,এবং কিশোর গ্যাং ও মাদক মুক্ত প্রত্যায় ব্যাক্ত করে সুস্থ্য ধারার এ বিনোদন, ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার কোন বিকল্প নেই তাই প্রতি বছর এই দিনে নৌকা বাইচ প্রতিযোগীতা করার ঘোষণা দেন এমপি আলহাজ্ব এ্যাড.সাইফুজ্জামান শিখর সংসদ সদস্য মাগুরা-১ আসন। 

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চায়  যুব সমাজকে সঠিক পথে ধরে রাখতে খেলা ধুলার প্রতি গুরুত্ব দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে দেশে খেলাধুলার যেমন চর্চা হচ্ছে তেমনি আসছে সফলতা।

আমারসংবাদ/কেএস