Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভূঞাপুরে ম্যাজিস্ট্রেটের উপর শ্রমিকদের হামলার ঘটনায় মামলা

অক্টোবর ১৩, ২০২১, ০৬:২০ এএম


ভূঞাপুরে ম্যাজিস্ট্রেটের উপর শ্রমিকদের হামলার ঘটনায় মামলা

টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবহন শ্রমিকদের হামলায় আহত হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনির নাক ফেটে রক্ত বের হতে থাকলে স্থানীয়রা তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পরিবহন শ্রমিককে ৭ দিনের কারাদণ্ড অনাদায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের যুগিহাটী গ্রামের মৃত মজিদ মণ্ডলের ছেলে হারুনুর রশিদ ও উপজেলা কাগমারীপাড়ার ইকেন আলীর ছেলে মানিক। এছাড়াও এ ঘটনায় মঙ্গলবার রাতে একজন এজহারনামী সহ অজ্ঞাত নামা ১৫ থেক ২০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়। 

জানা যায়, ভূঞাপুর বাসস্ট্যান্ড ও উপজেলা প্রশাসন কার্যালয়ের গেটের সামনে এলোপাতাড়িভাবে গাড়ি পার্কিং করে দখল করার বিষয়টি উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে উঠানো হয়। এসময় মিটিংএ উপস্থিত অনেকেই পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 

পরে মঙ্গলবার উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি কয়েকজন পুলিশ সদস্য নিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করতে গেলে শ্রমিকরা ম্যাজিস্ট্রেটের ওপর হামলা করে। এতে ম্যাজিস্ট্রেটের নাক ফেটে রক্ত বের হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়। 

এর আগে ওই ম্যাজিস্ট্রেট দুই পরিবহন শ্রমিককে জরিমানা অনাদায়ে কারাদণ্ড প্রদান করলে শ্রমিকরা উত্তেজিত হয়ে তার উপর এই হামলা চালায়।

এ ঘটনার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সাথে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। 

এসময় শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চেয়ে মুক্তি পান। পরে ঐদিন রাতেই উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার মোঃ মোমিনুল ইসলাম বাদী হয়ে একজন এজহারনামী সহ অজ্ঞাত নামা ১৫ থেকে ২০ জনকে আসামী করে ভূঞাপুর থানায় মামলাটি দায়ের করেন। 

এবিষয়ে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপর হামলার ঘটনায় একজন এজহারনামী সহ অজ্ঞাত নামা আরো ১৫ থেকে ২০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা না হলেও আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।