Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ফটিকছড়িতে ইউপি নির্বাচনে পুরনোতেই আস্থা আ.লীগের

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি 

অক্টোবর ১৩, ২০২১, ০৭:৫০ এএম


ফটিকছড়িতে ইউপি নির্বাচনে পুরনোতেই আস্থা আ.লীগের

১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ফটিকছড়ির ১৪ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। 

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে আ.লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফটিকছড়ির ১৪ ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের জন্য মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এতে ১৪ ইউনিয়নের মধ্যে একটি ছাড়া বাকি ১৩ টিতেই গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পাওয়া প্রার্থীদেরকে পুনরায় দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল।

এরমধ্যে উপজেলার বাগানবাজার ইউনিয়নে পুনরায় নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সদস্য রুস্তম আলী। দাঁতমারা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান উপজেলা আ.লীগের যুব ও ক্রীড়া সম্পাদক জানে আলম দলের টিকেট পেয়েছেন। নারায়ণহাটে বর্তমান চেয়ারম্যান হারুনুর রশিদ নৌকা প্রতীকের জন্য মনোনীত হয়েছেন। হারুয়ালছড়িতে পুনরায় দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক  জুলফিকার আলী ভুট্টু। তিনি গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন।

পাইন্দংয়ে পুনরায় দলের টিকেট পেয়েছেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি শাহ আলম সিকদার। তিনিও গতবার নৌকা প্রতীকে নির্বাচন করে পরাজিত হন।

কাঞ্চননগরে আবারও মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আ.লীগের সভাপতি দিদারুল আলম। তিনিও গত নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। সুন্দরপুরে নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান উপজেলা আ.লীগের সহ-সভাপতি মুহাম্মদ শাহনেওয়াজ। লেলাং ইউনিয়নে পুনরায় নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান সরোয়ার উদ্দিন চৌধুরী শাহীন।

রোসাংগীরি ইউনিয়নে নৌকার টিকেট পেয়েছেন বর্তমান চেয়ারম্যান শোয়েব আল সালেহীন। সমিতিরহাটে বর্তমান চেয়ারম্যান হারুনুর রশিদ ইমন পুনরায় দলীয় মনোনয়ন পেয়েছেন। জাফতনগরে বর্তমান চেয়ারম্যান ও জেলা আ.লীগ সদস্য আব্দুল হালিম নৌকা প্রতীক পেয়েছেন। বক্তপুরে পুনরায় দলীয় মনোনয়ন পেলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম সোলায়মান বি.কম।

১৪ ইউনিয়নে একমাত্র ব্যতিক্রম ধর্মপুরে নৌকা প্রতীক পেয়েছেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুদুল হক। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল কাইয়ুম রহস্যজনক ভাবে এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন।

উপজেলার সর্বদক্ষিণের ইউনিয়নে আব্দুল্লাহপুরে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান অহিদুল আলম। এর পূর্বে উপরোক্ত ১৪টি ইউনিয়ন থেকে প্রায় ৯৩ জন নেতাকর্মী নৌকা প্রতীক চেয়ে দলের কাছে আবেদন করেছিলেন।

প্রসঙ্গত, বৃহত্তর ফটিকছড়ি উপজেলায় ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা থাকলেও মেয়াদোত্তীর্ণ হওয়ায় আগামী ১১ নভেম্বর উল্লেখিত ১৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবির ফটিকছড়ির ১৪টি সহ দেশের ৮৪৮ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

আমারসংবাদ/কেএস