Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

অক্টোবর ১৩, ২০২১, ১১:১০ এএম


শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন

বগুড়ার নন্দীগ্রামে ম্যানেজিং কমিটির সভাপতি কর্তৃক প্রধান শিক্ষককে নির্যাতন ও গোপালগঞ্জে শিক্ষা অফিসার কর্তৃক প্রাথমিক প্রধান শিক্ষকসহ সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রধান শিক্ষক পরিষদ (প্রশিপ)।

বুধবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা সদরের আমতল (চট্টগ্রাম-খাগড়াছড়ি) সড়কের উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি শিক্ষকগণ অংশ নেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, সারাদেশে শিক্ষকদের বিভিন্নভাবে লাঞ্ছিত ও সামাজিকভাবে হেও প্রতিপন্ন করা হচ্ছে।ছোট-খাটো ঘটনায়কে কেন্দ্র করে একতরফা সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এছাড়াও আত্মপক্ষের সমর্থনের কোনো সুযোগ না দিয়ে শিক্ষকদের বরখাস্ত করা হচ্ছে, যা কোনোভাবেই বিধিসম্মত নয়। আমরা এই অবস্থার অবসান চাই।’

বক্তারা আরো বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে ম্লান করে দিচ্ছে। শিক্ষার মানোন্নয়ন ও নিয়মতান্ত্রিক উপায়ে প্রতিষ্ঠান পরিচালনার জন্য শিক্ষকদের সঙ্গে আরও সহানুভূতিশীল আচরণের ব্যবস্থা করাসহ শিক্ষক লাঞ্ছিতের ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা।

মানববন্ধনে রানী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীলিপ কুমার নাথ, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশেপ্রু চৌধুরী, ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওবায়দুল হক, বাটনাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম মোহন, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. কে আজাদ, বড় ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মেদ, রাজবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যজ মারমাসহ বিভিন্ন সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এআই