Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হাবিপ্রবি সংলগ্ন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

হাবিপ্রবি প্রতিনিধি:

অক্টোবর ১৬, ২০২১, ০৪:৫৫ পিএম


হাবিপ্রবি সংলগ্ন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সংলগ্ন বাঁশেরহাট  বাজারে তদারকিমূলক অভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মূল্য তালিকা সংরক্ষণ না করায় ও বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ করায় ৩ টি হোটেল মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 শনিবার (১৬ অক্টোবর) বিকেলের পর থেকে এ তদারকিমূলক অভিযান চালানো হয়। তদারকি অভিযানে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) হাবিপ্রবি শাখা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুর জেলার সহকারী পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) হাবিপ্রবি শাখার সহযোগিতায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাঁশেরহাট বাজারে এ তদারকিমূলক অভিযান চালানো হয়।

এসময় যমযম হোটেল, সাদিক হোটেল ও মুসলিম হোটেল মালিককে মূল্যতালিকা না রাখা, ফ্রিজ পরিস্কার না রাখা ও বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ করার জন্য প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং পরীক্ষার দিনগুলোতে খাবারের মূল্য বৃদ্ধি না করতে সতর্ক করা হয়।

কনজ্যুমারস ইয়ুথ বাংলাদেশ হাবিপ্রবি শাখার সভাপতি রাসেল রাজু বলেন, আমরা সব সময় ভোক্তা অধিকার নিয়ে ক্যাম্পাস এবং এর আশেপাশের এলাকাগুলোতে কাজ করে  থাকি। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে আমারাই প্রথম জেলা প্রশাসক, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহোযোগিতায় বিগত সালের ভর্তি পরিক্ষার সময় প্রতিটি দোকানে মূল্য তালিকা প্রদানসহ শহর থেকে ক্যাম্পাস পর্যন্ত নিদিষ্ট ভাড়া নির্ধারণ এবং তা বাস্তবায়ন করেছিলাম। এতে করে দূর দূরান্ত থেকে আগত শিক্ষার্থী এবং অভিভাবকরা উপকৃত হয়েছিল। তারই ধারাবাহিকতায় আজকে আমাদের এই কার্যক্রম পরিচালিত হলো। আশা করি বিগত বছরের ন্যায় এবারের ভর্তি পরিক্ষায় আমরা আমাদের ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী এবং অভিভাবকদের সহোযোগিতা করতে পারব। ভর্তি পরীক্ষা চলাকালীন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী এবং অভিভাবকরা যেন কোনো ভাবেই প্রতারিত হতে না পারে সে বিষয়ে কনজ্যুমারস ইয়ুথ বাংলাদেশ হাবিপ্রবি শাখার প্রতিটি সদস্য সজাগ ভূমিকা পালন করবে।

তদারকি অভিযানে উপস্থিত ছিলেন- হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড.মো: ইয়াছিন প্রধান, নিরাপত্তা অফিসার মাহমুদুল হাসানসহ, কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ হাবিপ্রবি শাখার সদস্য হাসিবুল হাসান স্বরণ, মো: আনোয়ার হোসেন, মো: মাসুদ রানা, তানভীর ইসলাম, রোকন ইসলাম এবং মো: হারুন-উর রশিদ।

আমারসংবাদ/এমএস