Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

তীব্র যানজটে দুর্ভোগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের 

জবি

অক্টোবর ১৭, ২০২১, ০৭:৪০ এএম


তীব্র যানজটে দুর্ভোগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের 

বিজ্ঞান (এ) ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা। রোবিবার (১৭ অক্টোবর) বিজ্ঞান ইউনিটের ১০ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী ঢাকার শহরের একমাত্র কেন্দ্র জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পরীক্ষা দিচ্ছেন। বড় পরিসরের সমন্বিত এই ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা যেন সুষ্ঠু ও সুন্দরভাবে অংশ নিতে পারে সেই লক্ষ্যে ইতোমধ্যেই সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া, আসন বিন্যাস প্রকাশ করা এবং পরীক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে বিভিন্ন ব্যবস্থা নিয়েছে।  

তবে ব্যত্যয় ঘটে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছানোর ক্ষেত্রে। অনেক পরিক্ষার্থীরা সঠিক সময়ে কেন্দ্রে প্রবেশ করতে পারে নি। এজন্য তারা ঢাকার তীব্র যানজটকে দায়ী করেছেন। তাদের মতে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের যথাসময়ে কেন্দ্রে পৌঁছানোর জন্য ভিন্ন কোনো উদ্যোগ নিতে পারতো। 

অনয় নামের এক ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, আমি একা এসেছি। তীব্র যানজটের কারণে গুলিস্তান মাজার থেকে হেঁটে কেন্দ্রে এসেছি। তীব্র গরমে খুবই অস্বস্তি লাগছে। 

মাহজাবিন নামের অন্য এক শিক্ষার্থী বলেন, তীব্র যানজট আর প্রচন্ড গরমে বাসে বসে থাকতে খুবই অস্বস্তি লাগছিলো। ভেবেছিলাম সময়মতো কেন্দ্রে প্রবেশ করতে পারবো না। কিন্তু কেন্দ্রে প্রবেশ করতে পারছি ভেবে খুবই ভালো লাগছে৷

উল্লেখ্য, ১৭ অক্টোবর বিজ্ঞান (এ) ইউনিট, ২৪ অক্টোবর মানবিক (বি) ইউনিট এবং ১ নভেম্বর বাণিজ্য (সি) ইউনিটে দুপুর ১২টা-১টা পর্যন্ত গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছিল।

আমারসংবাদ/কেএস