Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পার্বত্য অঞ্চলে সেনাবাহিনীর তৎপরতা বৃদ্ধি করে সন্ত্রাস দমনের দাবি

রাঙামাটি প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ০১:৪০ পিএম


পার্বত্য অঞ্চলে সেনাবাহিনীর তৎপরতা বৃদ্ধি করে সন্ত্রাস দমনের দাবি

কাপ্তাই চিৎমরম এলাকার ইউপি নির্বাচনে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী নে থোয়াই মারমা হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সাধারণ জনগনকে ঐক্যবদ্ধ ও বাংলাদেশ সেনাবাহিনীকে অস্ত্রধারীদের বিরুদ্ধে অপারেশন উত্তোরন জোরদার করার আহবান জানান। 
রোববার (১৭ অক্টোবর) সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।

সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, পার্বত্য অঞ্চলে আঞ্চলিক দল গুলো বেছে বেছে রাঙামাটি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হত্যাযজ্ঞ চালাচ্ছে। গতকাল তারা নে থোয়াই মারমাকে হত্যা করেনি হত্যা করেছে দেশের গণতন্ত্রকে। 

তিনি বলেন, নে থোয়াই মারমার অপরাধ ছিল গণতান্ত্রিক নির্বাচনে আওয়ামীলীগের হয়ে প্রার্থী হয়েছেন। এটাই তার বড় অপরাধ। ইতোপূর্বে জুরাছড়ির অরবিন্দ চাকমা, বিলাইছড়ির সুরেশ তঞ্চঙ্গ্যা সহ অসংখ্য নেতা কর্মীর উপর তারা হত্যাযজ্ঞ চালায়। তিনি এ হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জাতির গর্ব ইতোপূর্বে পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সেনাবাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। তাদের তৎপরতার কারণে কিছুদিন পার্বত্য অঞ্চলে হত্যাযজ্ঞের মত সন্ত্রাসী কার্যক্রম কিছুটা বন্ধ ছিল নতুন করে ইউপি নির্বাচনকে ঘিরে আবারো আঞ্চলিক দলের সন্ত্রাসীরা হত্যাযজ্ঞে নেমে তারা কাপ্তাই চিৎমরম ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী নে থোয়াই মারমকে হত্যা করেছে। 

তিনি বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র ও অস্ত্রধারীদের দমন করতে নতুন করে তৎপরতা বাড়াতে হবে। অপারেশন উত্তরণের মাধ্যমে পার্বত্য অঞ্চলের মানুষের শান্তি ফিরিয়ে আনতে সেনাবাহিনীর তৎপরতা আরও বেশী বাড়ানোর জন্য সেনাবাহিনীর প্রতি আহবান জানান। 

তিনি সন্ত্রাসী হামলায় নিহত চিৎমরম ইউপি চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নে থোয়াই মারমার আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

আমারসংবাদ/কেএস