Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সুবর্ণচরে সড়ক রক্ষায় স্থানীয়দের মানববন্ধন

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ০৩:২০ পিএম


 সুবর্ণচরে সড়ক রক্ষায় স্থানীয়দের মানববন্ধন

প্রভাবশালী বালি ব্যবসায়ীদের বালি পরিবহনের কাজে নিয়োজিত গ্রামীণ সাধারণ সড়কে ওজনে ধারণ ক্ষমতাহীন ট্রাক্টর ট্রলী এবং কাভার্ড ভ্যানের অতিরিক্তি চলাচলের কারণে প্রায় ১০ কিলোমিটার সড়কের বেহাল দশা সৃষ্টি হওয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ভুক্তভোগী স্থানীয় বাসিন্দারা। 

রোববার (১৭ অক্টোবর) সকালে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের চর বায়োজিদ গ্রামে সৈয়দপুর এলাকায় এ মানববন্ধন করা হয়। 

সরেজমিনে দেখা যায়, অন্য এলাকা থেকে নদীপথে বালি পরিবহন করে ব্যবসায়ীরা সৈয়দপুর এলাকায় সড়কের পাশে বালি আনলোড করে এখান থেকে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করছে। এ বালি পরিবহনে ব্যবসায়ীরা ব্যবহার করছে বড় বড় ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান। এ যানবাহন গুলো গ্রামীন সাধারণ সড়কে চলাচলের উপযোগী নয়। ফলে প্রতিদিন এ সড়কে মাত্রাধিক ভারি যানবাহন চলায় সড়ক জুড়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। প্রতিদিন ছোট যানবাহন গুলো দুর্ঘটনার শিকার হচ্ছে।  এতে স্থানীয়দের ভোগান্তি চরম আকার ধারণ করেছে। 

স্থানীয় বাসিন্দা  আজিজুল হক, মো. হাসান, ডা.মো. হোসাইন, বাবুল মাঝি, মাইন উদ্দিন, মো. আরাফাত হোসাইন এর নেতৃর্ত্ব ভুক্তভোগী এলাকাবাসী মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে ভুক্তভোগীরা সড়ক রক্ষা ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এ বিষয়ে তারা প্রতিকার চেয়ে  প্রশাসনের কাছে স্মারক লিপি দেওয়ার ঘোষণা দিয়েছে।

এ বিষয়ে বালি ব্যবসায়ী বাচ্চু মিয়া ও ইয়াছিন মাঝিকে মুঠোফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি সংবাদকর্মীদের মাধ্যমে জেনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/কেএস