Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘প্রতিক্রিয়াশীল গোষ্ঠী রাষ্ট্রকে বিব্রত করতে হামলা-ভাংচুর ঘটাচ্ছে’

ফেনী প্রতিনিধি 

অক্টোবর ১৮, ২০২১, ১১:১০ এএম


‘প্রতিক্রিয়াশীল গোষ্ঠী রাষ্ট্রকে বিব্রত করতে হামলা-ভাংচুর ঘটাচ্ছে’

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, যাচাই না করে কেউ গুজবে কান দেবেন না। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ বিভ্রান্তিমূলক পোস্ট করবেন না। কোন পোস্ট যাচাই না করে তা বিশ্বাস করবেন না। প্রতিক্রিয়াশীল গোষ্ঠী রাষ্ট্রকে বিব্রত করতে পরিকল্পিতভাবে হামলা-ভাংচুর ঘটাচ্ছে। 

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে শহরের কেন্দ্রীয় বড় মসজিদ, কালীবাড়ি মন্দির, রাজকালী বাড়ি ও তাকিয়া রোডে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ডিআইজি বলেন, সব ধর্মের সব বর্ণের সব শ্রেণীর মানুষ একত্রিত হয়ে প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে দমন করতে হবে। এরা দেশে অরাজকতা সৃষ্টি চেষ্টা করে। শনিবারের ঘটনায় এ পর্যন্ত ৬ জনকে আটক হয়েছে। আরো যারা জড়িত তাদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ সুযোগটা কাজে লাগিয়ে আর একটিও ভাংচুর-ক্ষয়ক্ষতির ঘটনা না ঘটে সে বিষয়ে সতর্ক রয়েছে পুলিশ।

পুলিশ সুপারের বদলি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, এটা রুটিন বদলি। ফেনীতে ঘটে যাওয়া ঘটনার সাথে এ বদলির সম্পর্ক নেই।

পরিদর্শনকালে পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি শুসেন চন্দ্র শীল, সাধারণ সম্পাদক অনিল নাথ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি শুকদেব নাথ তপন, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক সাইফুর রহমান, কালীবাড়ি মন্দির কমিটির সভাপতি বিরাজকান্তি মজুমদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তপন দাস ও পুরোহিত বিশ্বপদ সাহা প্রমূখ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস