Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বরিশালে জেলেদের হামলায় নদীতে পড়ে কোস্টগার্ড সদস্য নিখোঁজ

বরিশাল প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০২১, ১১:৪০ এএম


বরিশালে জেলেদের হামলায় নদীতে পড়ে কোস্টগার্ড সদস্য নিখোঁজ

মা ইলিশ রক্ষায় সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে বরিশালের হিজলায় গভীর রাতে বের হওয়া কোস্ট গার্ডের অভিযানের ট্রলারে হামলা করেছে জেলেরা। এ ঘটনায় পারভেজ নামের কোস্ট গার্ডের একজন সদস্য নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারে কোস্ট গার্ডের ডুবুরিরা চেষ্টা চলাচ্ছেন।

সোমবার দিবাগত (১৮ অক্টোবর) রাত ৩টার দিকে উপজেলার গৌরবদী ইউনিয়নের চরকিল্লা বাজার সংলগ্ন মেঘনা নদীতে এই ঘটনা ঘটে।

হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির আইসি সোহেল রানা এই তথ্য নিশ্চিত করেছেন। তবে কোস্ট গার্ডের দায়িত্বশীলরা বিষয়টি নিয়ে এখনই কথা বলতে রাজি নন।

কোস্ট গার্ড একটি সূত্র জানিয়েছে, গভীর রাতে মেঘনা নদীর হিজলা উপজেলাধীন গৌরবদীর চরকিল্লা এলাকায় একদল জেলেরা ইলিশ শিকার করছেন এমন খবর পেয়ে কোস্ট গার্ডের একটি টিম মঙ্গলবার রাতে সেখানে অভিযানে যায়। অভিযান পরিচালনা করতে ঘটনাস্থলে পৌঁছানো মাত্রই জেলেরা কোস্ট গার্ডের ট্রলারে হামলা করে। 

এসময় হামলার শিকার হয়ে কোস্ট গার্ডের দুই জন সদস্য মেঘনা নদীতে পড়ে যায়। এদের মধ্যে একজন উদ্ধার হলেও পারভেজ নামের একজন সদস্য নদীতে নিখোঁজ হয়ে যায়। ঘটনার পর থেকেই তাকে উদ্ধারের চেষ্টা করছে কোস্ট গার্ডের ডুবুরিরা।

এ বিষয়ে জানতে কোস্ট গার্ডের হিজলা জোনের দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের মুঠোফোন নম্বর বন্ধ পাওয়া গেছে। 

তবে হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির আইসি সোহেল রানা বলেন, ‘কোস্ট গার্ডের ওপর হামলা এবং একজন নিখোঁজ থাকার ঘটনা সত্যি। আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। কিন্তু তারা এ বিষয়ে আমাদের কিছু না বললেও নিখোঁজ কোস্ট গার্ড সদস্যকে উদ্ধার অভিযান চলছে।

উল্লেখ্য, এর আগে গত ১১ অক্টোবর হিজলা উপজেলার বাউশিয়া গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে কোস্ট গার্ডের ট্রলারে হামলা এবং ইট-পাটকেল নিক্ষেপ করেছিলেন জেলেরা। ওই ঘটনার পরপরই কোস্ট গার্ড সদস্যরা জেলেদের গ্রামে ঢুকে লাঠিচার্জ করে এবং তাতে অনেক নারী-পুরুষ আহত হয়েছিলো।