Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শাজাহানপুরে সাংবাদিকের উপর হামলা, গ্রেপ্তার ২

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০২১, ০১:৩০ পিএম


শাজাহানপুরে সাংবাদিকের উপর হামলা, গ্রেপ্তার ২

বগুড়ার শাজাহানপুরে তুচ্ছ ঘটনা নিয়ে এম শাহিন আলম (৫০) নামের এক সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় জড়িত দুই ব্যক্তিকে মঙ্গলবার গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে থানা পুলিশ। 

এ ঘটনায় শাজাহানপুর থানায় ৫ ব্যক্তির বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা দায়ের হয়েছে। হামলার শিকার সাংবাদিক এম শাহিন আলম বগুড়া থেকে প্রকাশিত দৈনিক প্রত্যাশা প্রতিদিন পত্রিকার শাজাহানপুর উপজেলা প্রতিনিধি এবং শাজাহানপুর উপজেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ।

মামলা সূত্রে জানাগেছে, সম্প্রতি শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের পালাহার গ্রামের খোরশেদ আলী আকন্দের ছেলে আব্দুল মান্নান তার বসতবাড়িতে পল্লীবিদ্যুতের সংযোগ নেন। কিন্তু সংযোগের বৈদ্যুতিক তারের কিছু অংশ প্রতিবেশী বাহার উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম বাবলুর জমির উপর দিয়ে যায়। 

এই বিষয়টি নিয়ে উভয়ের মধ্যে বিরোধ দেখা দেয় এবং তার সরিয়ে নিতে আব্দুল মান্নানের উপর চাপ সৃষ্টি করেন রফিকুল ইসলাম বাবলু। তার সরিয়ে নেয়ার বিষয়ে প্রতিবাদ করেন ওই গ্রামের বাসিন্দা সাংবাদিক এম শাহিন আলম। 

এক পর্যায়ে গত সোমবার সন্ধ্যায় আতাইল বাজারে চা-পান খেতে গেলে সাংবাদিক এম শাহিন আলমের উপর অতর্কিত ভাবে হামলা করে রফিকুল ইসলাম বাবলু ও তার সহযোগিরা। হামলাকারীদের মারপিটে সাংবাদিক শাহিন আলম গুরুতর আহত হন। সংবাদ পেয়ে শাজাহানপুর থানা পুলিশ ও স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন। 

এ ঘটনায় সাংবাদিক এম শাহিন আলমের ছোট ভাই শামছুল আলম বাদি হয়ে ৫ ব্যাক্তির বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা করেছেন। থানা পুলিশ রফিকুল ইসলাম বাবলু ও শহিদুল ইসলাম দুলু নামের দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

অপরদিকে সাংবাদিক এম শাহীন আলমের উপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হামলাকারিদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শাজাহানপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাজেদুর রহমান সবুজ, সহ-সভাপতি মেজবাউল আলম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সহ সদস্যবৃন্দ।

আমারসংবাদ/এআই