Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কালিহাতীতে গাঁজা ব্যবসায়ী সাধন ও স্বপনের প্রকাশ্য রমরমা ব্যবসা

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি:  

অক্টোবর ২০, ২০২১, ১০:০৫ এএম


কালিহাতীতে গাঁজা ব্যবসায়ী সাধন ও স্বপনের প্রকাশ্য রমরমা ব্যবসা

টাঙ্গাইলের কালিহাতীতে গাঁজা ব্যবসায়ী প্রকাশ্য সাধন ও স্বপনের রমরমা মাদক ব্যবসা। কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের কালোহা গ্রামের যুগি ঋষির ছেলে সাধন ঋষি (৫০) ও গোপালের ঋষি ছেলে স্বপন ঋষি (৩৫) দীর্ঘদিন যাবত গাঁজা বিক্রি করে আসছে।

গত ২ অক্টোবর সকাল ৯টার সময় সাধন উপজলার নাগবাড়ি ইউনিয়নের কদিম খরশিলা বস্তি পাড়া নদির পাড়ের ফারুকের কাছ থেকে ৫০০ গ্রাম গাঁজা অটো গাড়িতে করে তার নিজ গ্রামে কালোহা ঋষি বাড়িতে নিয়া যাওয়ার সময় উপজেলার পাইকড়া ইউনিয়নের হাসড়া পুরাতন হাট খোলা বর্তমান (আবাসন) এলাকার উত্তর পূর্ব পাশে পৌঁছালে লোকজনের উপস্থিত বুঝে চলন্ত অটো গাড়ি থেকে নেমে রাস্তার পাশে রেখে চলে যায়। পরে এলাকার লোকজন পুলিশকে খবর দিলে কালিহাতী থানার এস আই আল-আমিন এসে গাঁজা থানায় নিয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানায়, কিছু প্রভাবশালী মহলকে চাঁদা দিয়ে দীর্ঘদিন যাবৎ মাদক সেবন ও বিক্রি করে আসছে এই চক্রটি। এবং প্রকাশে সাধন ও স্বপন দিবালকে গাঁজা বিক্রি করেও কাউকে তােয়াক্কা করে না। আমি তাকে গাঁজা বিক্রি নিষেধ করায় সাধন ও স্বপন আমাকে পা কেটে গুম করে ফেলবে বলেছে।

এব্যাপারে সাধনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি অনেক দিন যাবৎ গাঁজা বিক্রি করি। পজলার নাগবাড়ি ইউনিয়নের কদিম খরশিলা বস্তি পাড়া, নদির পাড়ের ফারুকের কাছ থেকে গাঁজা এনে আমার বাড়ি থেকে বিক্রি করি। তার কাছে প্রশাসনের কথা জানতে চাইলে সাধন বলেন,  অনেকবার পুলিশের কাছে ধরা খেয়েছি ২০-৩০ হাজার টাকা দিলেই পুলিশে ছেড়ে দেয়।

এলাকাবাসীর জানায়, এভাবে প্রকাশ্য মাদক সেবন ও বিক্রি পরবর্তী প্রজন্ম ও উঠতি বয়সী তরুণদের জন্য হুমকিস্বরুপ। তাই সচেতন মহলের দাবি অচিরেই সাধন ও স্বপনকে আইনের আওতায় এনে এসকল কর্মকাণ্ড বন্ধ করতে হবে। নাহলে এলাকার যুবক ও কিশোররা মাদকের সঙ্গে নিজেদের জরিয়ে ফেলছে। তাই তারা মাদক বন্ধে প্রসাসনের হস্তক্ষেপ কামনা করেন।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান বলেন, এ বিষয়ে আমার জানা নাই, আপনার মাধ্যমে জানলাম, খবর নিয়ে আইনগত ব্যবস্থা নিব।

আমারসংবাদ/এমএস