Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

লাইভে স্ত্রী খুনের মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

ফেনী প্রতিনিধি

অক্টোবর ২১, ২০২১, ০৮:৩০ এএম


লাইভে স্ত্রী খুনের মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

ফেনী পৌর এলাকার বারাহিপুরে ফেসবুক লাইভে এসে স্ত্রী তাহমিনা আক্তারকে কুপিয়ে হত্যা মামলায় স্বামী ওবায়দুল হক টুটুলের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বহুল আলোচিত ফেসবুক লাইভে এসে হত্যার রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা। রায়ে টুটুলকে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় আদালতে টুটুল উপস্থিত ছিলেন এবং তাকে স্বাভাবিক দেখা গেছে।

পিপি হাফেজ আহম্মদ জানান, এ মামলায় রাষ্ট্রপক্ষ টুটুলের অপরাধ প্রমাণে সক্ষম হয়েছে। এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করছে। বাদিপক্ষের আইনজীবী শাহজাহান সাজু জানান, কেউ অপরাধ করে পার পাবার কোন সুযোগ নেই। এ রায় তার উজ্জ্বল দৃষ্টান্ত।

মামলার বাদি গৃহবধূ তাহমিনার পিতা সাহাবউদ্দিন রায়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি এ রায় যেন দ্রুত কার্যকর করার দাবি জানান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহামেদ আরো জানান, গত মঙ্গলবার এ মামলায় জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। যুক্তিতর্ক শেষে বৃহস্পতিবার রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত।

তিনি আরও জানান, গত রোববার এ মামলার সাক্ষ্যগ্রহণ পর্ব শেষ করেন আদালত। মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা এসআই মো. সাইফুদ্দিনের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এ মামলায় বাদী, ম্যাজিস্ট্রেট, ডাক্তার ও পুলিশসহ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। এ মামলায় ১৯ জনকে সাক্ষী করা হয়েছে। 

সূত্র আরও জানায়, ২০২০ সালের ১৫ এপ্রিল ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ড বারাহীপুর ভূঞা বাড়িতে দাম্পত্য কলহের জের ধরে ফেইসবুক লাইভে এসে স্ত্রী তাহমিনা আক্তারকে হত্যা করে টুটুল।

পরে হত্যাকারী টুটুল নিজেই ৯৯৯ এ খবর দিয়ে পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে টুটুলকে গ্রেপ্তার করে এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত দা ও ফেসবুকে প্রচার চালানো মোবাইল জব্দ করে।
এ ঘটনায় নিহত গৃহবধূর পিতা সাহাব উদ্দিন বাদি হয়ে টুটুলকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

পরিবারিক সূত্র জানায়, বিগত ৫ বছর আগে শহরের বারাহীপুর এলাকার গোলাম মাওলা ভূঁঞার ছেলে ওবায়দুল হক ভূঁঞা টুটুল কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আকদিয়া গ্রামের সাহাব উদ্দিনের মেয়ে তাহমিনা আক্তারকে বিয়ে করেন।

তাদের তাফান্নুন আরোয়া মায়োস নামে দেড় বছর বয়সী একটি মেয়ে রয়েছে। স্ত্রীকে হত্যার আগে ফেসবুক লাইভে এসে টুটুল সবার কাছে মাফ চান এবং ঘটনার জন্য নিজেই দায়ী বলে স্বীকার করেন।

আমারসংবাদ/কেএস