Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আচরণবিধি ভেঙে বিতর্কিত সেই চেয়ারম্যান প্রার্থীর মিছিল

সিরাজগঞ্জ প্রতিনিধি 

অক্টোবর ২১, ২০২১, ০২:৪০ পিএম


আচরণবিধি ভেঙে বিতর্কিত সেই চেয়ারম্যান প্রার্থীর মিছিল

আসন্ন দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের নৌকার মনোনয়ন পাওয়া সেই বিতর্কিত চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম নান্নু প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী আচরণবিধি ভেঙে নৌকার স্লোগান দিয়ে মিছিল করেছেন। এ সময় মিছিল থেকে হাত মাইকে নৌকা ছাড়াও নানান রকমের স্লোগান দেয়া হয়। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে তিনি এই মিছিলটি করেন ইউনিয়নের হাট পাঙ্গাসী বাজার এলাকায়। এ সময় আঞ্চলিক মহাসড়ক ধরে কিছু নেতাকর্মীদের নিয়ে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম নান্নুকে সামনে থেকে মিছিলের নেতৃত্ব দিতে দেখা যায়। যা নিয়ে আবারও শুরু হয়েছে এলাকাজুড়ে সমালোচনার ঝড়।

এ বিষয়ে পাঙ্গাসী ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. মোজাম্মেল হক আমার সংবাদকে বলেন, আমি নিজেও দেখেছি তাকে নৌকার স্লোগান দিয়ে মিছিল করতে। 

এটা অন্যায় হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতীক বরাদ্দের আগে এভাবে প্রতীক উল্লেখ করে নির্বাচনী মিছিল করা তার ঠিক হয়নি। এটা চরমভাবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

এ ব্যাপারে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম নান্নু আমার সংবাদকে বলেন, হঠাৎ করে সংসদ সদস্য এলাকায় এসেছিলেন। তাকে অভ্যার্থনা জানানোর পর সমর্থকরা এই মিছিলটি করে। মিছিলের সময় সাংসদ ছিলেন না ও সেটা সাংসদের গন্তব্যের এলাকা থেকে অনেক দূরে ও অনেকটা এলাকা জুড়ে মিছিলটি করা হয়েছে এবং আপনি সামনে থেকে কেন নেতৃত্ব দিচ্ছিলেন এমন প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি তিনি।

রায়গঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুজ্জামান আমার সংবাদকে বলেন, আমি বিষয়টি জানার পরে প্রথমবার হিসাবে তাকে মৌখিকভাবে সতর্ক করেছি।

উল্লেখ্য, নির্বাচনের আগেই নিজেকে চেয়ারম্যান হিসাবে দাবি করে তোরণ নির্মাণ, বিএনপির নেতা হওয়ার পরেও আ.লীগের দলীয় মনোনয়ন পাওয়ার অভিযোগ তুলে স্থানীয় আ.লীগ কতৃক আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর তার বিরুদ্ধে অভিযোগ এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে টাকার বিনিময়ে নিয়োগ দেয়ার মতো অভিযোগে বিতর্কিত এই প্রার্থী।

আমারসংবাদ/কেএস