Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সড়ককে নিরাপদ করার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ: কেসিসি মেয়র

খুলনা প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২১, ১০:২৫ এএম


সড়ককে নিরাপদ করার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ: কেসিসি মেয়র

গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি এই শ্লোগান নিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২১ উপলক্ষে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে জনসচেতনতা বৃদ্ধিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২২ অক্টোবর) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। 

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন-পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন, বিআরটিএ'র বিভাগীয় উপ-পরিচালক এ কে এম মিজানুর রশিদ সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এসময় প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সড়ককে নিরাপদ করতে হলে সড়কের সাথে সংশ্লিষ্ট সকল সংস্থাকে সমন্বিতভাবে কাজ করতে হবে। সড়ক বিভাগ বা সিটি কর্পোরেশন কিংবা বিআরটিএ কারো একার পক্ষে সড়ককে নিরাপদ করা সম্ভব নয়। সড়ককে নিরাপদ করার জন্য সড়ককে প্রশস্ত ও টেকসই করতে হবে। একইসাথে দক্ষ চালক দিয়ে যানবাহন চালনা নিশ্চিত করতে হবে। পাশাপাশি জনগণকে ট্রাফিক আইন ও সিগন্যাল মানার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

খুলনার সড়ককে নিরাপদ করার বিষয়ে সিটি মেয়র বলেন, ফুটপাত সাধারণ জনগণের হাটার জন্য নির্মাণ করা হয়েছে। সেই ফুটপাত দখল করে ব্যবসা করে জনভোগান্তি সৃষ্টি করতে দেওয়া হবে না। ব্যাটারী চালিত রিক্সা পুরোপুরি বন্ধ করার জন্য তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশকে কঠোর নির্দেশনা প্রদান করেন।

সভায় সড়ক দুর্ঘটনা রোধে অবদান রাখায় চ্যানেল টুয়েন্টিফোর এর খুলনা ব্যুরো প্রধান মামুন রেজা সহ দশজনকে নিরাপদ সড়ক চাই'র পক্ষ থেকে জাহানারা কাঞ্চন স্মৃতি পদক -২০২১ প্রদান করা হয়।

আমারসংবাদ/এআই