Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ডামুড্যায় আলেম ওলামাগণের সাথে "মতবিনিময় সভা"

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ২২, ২০২১, ১১:৪৫ এএম


ডামুড্যায় আলেম ওলামাগণের সাথে

আবহমান বাংলার ঐতিহ্য ধ্বংস করে সামপ্রদায়িক সম্প্রীতি বিনষ্টের  জন্য গত ১৩ অক্টোবর ২০২১ তারিখ  কুমিল্লার সদর থানাধীন নানুয়াদিঘীর একটি মন্দিরে  মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন রাখাকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে একটি শ্রেনী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে গুজব, বিভ্রান্তিকর, মিথ্যা তথ্য ছড়িয়ে পরিকল্পিত ভাবে সংখ্যালঘুদের মন্দির, বাড়িঘর,ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর , লুটতরাজ, অগ্নি সংযোগ করে চলছে। 

এই প্রেক্ষাপটে শরীয়তপুরের ডামুড্যা থানার কনেশ্বর ইউনিয়ন পরিষদে ৪নং কনেশ্বর বিট পুলিশ এর উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে আলেম ওলামাগণের সাথে "মতবিনিময়  সভা " অনুষ্ঠিত হয়েছে ।  

ডামুড্যা থানা এলাকার বিভিন্ন মসজিদের ইমাম, খতিব, মাদ্রাসা শিক্ষক,ধর্মীয় চিন্তাবিদগণ এই মত বিনিময় সভায় অংশগ্রহন করে।  কনেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব আনিছুর রহমান বাচ্চু এতে সভাপতিত্ব করেন।  ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

সভায় কনেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান বাচ্চু  বলেন,  ডামুড্যা একটা শান্তি পুর্ণ জনপদ। এই জনপদের মানুষ  পরস্পরের সাথে শান্তিপুর্ণ ভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করে আসছে। আগামী দিনে ও যেন  হিন্দু মুসলিম বৌদ্ধ, খ্রীস্টান সকলের মধ্যে  এই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে সেজন্য আমরা সবাই একসাথে কাজ করে যাব ইনশাআল্লাহ। 

অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ বলেন,বাংলাদেশ আমাদের সবার।  হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সকল ধর্মের মানুষের মিলিত রক্ত স্রোতে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। এদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ হিসেবে অম্লান রাখতে আমরা বদ্ধপরিকর।


আমারসংবাদ/ইএফ