Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী'র বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি :

অক্টোবর ২২, ২০২১, ০১:১৫ পিএম


দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী'র বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ

তিস্তা নদী নিয়ে সরকারের মহাপরিকল্পনা রয়েছে এখন বাস্তবায়নের অপেক্ষায় আছে, কুড়িগ্রাম জেলাকে নদী ভাঙন হতে রক্ষার জন্য নদীর নাব্যতা ও তীর রক্ষার জন্য তিনটি প্রতিষ্ঠানের ডিজাইন হয়েছে প্লান হয়েছে বলে জানান আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃমোঃ এনামুর রহমান।

রাজারহাট উপজেলায় আকস্মিক বন্যা ও ভাঙনকবলিত ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১শ বান্ডিল টিন, ৪হাজার প্যাকেট শুকনো খাবার,৫০ মেঃটন চাল ও ৭ লক্ষ টাকা ও ভাঙনকবলিত মানুষের জন্য বরাদ্দ ঘোষণা করেন প্রতিমন্ত্রী।

মন্ত্রী বলেন আমি ঢাকায় ফিরে গিয়ে আমাদের আন্ত মন্ত্রণালয়ের যে ব্যবস্থাপনা কমিটি আছে সেই কমিটির মিটিংএ মাননীয় পানি সম্পদ মন্ত্রী মহোদয় কে ঘড়িয়াল ডাঙা, বিদ্যানন্দ ও নাজিমখান হয়ে চিলমারী বন্দর পর্যন্ত আপনারা যে বাঁধের প্রস্তাব দিয়েছেন তা জানানো হবে। 

পরিদর্শন ও বিতরণকালে উপস্থিত ছিলেন, দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন কুড়িগ্রাম জেলা প্রশাসক মুহাম্মদ রেজাউল করিম,জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জাফর আলী,সহ-সভাপতি আকবর আলী সরকার, সাংসদ আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা প্রমুখ। 

আমারসংবাদ/ইএফ