Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

দেড় বছর পরে খুললো হরিরামপুর উপজেলা পাবলিক লাইব্রেরি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:

অক্টোবর ২২, ২০২১, ০১:৪০ পিএম


দেড় বছর পরে খুললো হরিরামপুর উপজেলা পাবলিক লাইব্রেরি

করোনা মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর খুললো মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পাবলিক লাইব্রেরি।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে লাইব্রেরির পাঠ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে স্বল্প পরিসরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত সকলের সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিরামপুর উপজেলা পাবলিক লাইব্রেরির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য দেন লাইব্রেরির সাধারণ সম্পাদক পাটগ্রাম অনাথবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক পদ্মাপাড়ের সক্রেটিসখ্যাত বাবু হরিপদ সূত্রধর।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, লাইব্রেরির পাঠক তৈয়বুল আজহার, প্রণব পাল, মুনশী সোহাগ, ফারজামিন ফায়েদ ইভান এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মো. সাদ্দাম হোসেন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন, পাটগ্রাম অনাথবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী অরিত্রা সরকার। সংগীত পরিবেশন করেন পাটগ্রাম অনাথবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী পূজা মন্ডল অথৈ ও ৮ম শ্রেণির শিক্ষার্থী অনুসূয়া দাস চৈতি।

প্রসঙ্গত, হরিরামপুর উপজেলা পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। নানা কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৮ সালে পুনরায় লাইব্রেরির কার্যক্রম শুরু হয়।


আমারসংবাদ/ইএফ