Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বৈষম্যহীন সেবামূলক ইউনিয়ন গড়তে চাই: সালাউদ্দিন 

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ : 

অক্টোবর ২২, ২০২১, ০৩:৫০ পিএম


বৈষম্যহীন সেবামূলক ইউনিয়ন গড়তে চাই: সালাউদ্দিন 

আসন্ন দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ৮নং পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান হিসাবে জোরালো নাম শোনা যাচ্ছে স্বতন্ত্র প্রার্থী এস.এম সালাউদ্দিন (হাসিনূর) এর নাম। ইতিমধ্যেই তিনি নানান সামাজিক কর্মকাণ্ড ও গরীব, অসহায় ও দুখীদের বিপদে আপদে পাশে থেকে তাদের মুখে হাসি ফুটিয়ে যুগিয়েছেন মন। সৌদি প্রবাসী এই যুবককে নিয়েই আগামীতে সুন্দর ও মডেল একটি ইউনিয়ন গড়ার স্বপ্ন দেখছেন আজ ইউনিয়নের অনেকেই। 

অসংখ্য ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, এস.এম সালাউদ্দিন (হাসিনূর) দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে সৌদি প্রবাসী। এর আগেও তিনি ইউপি চেয়ারম্যান নির্বাচন করলেও ভাগ্য দোষে চেয়ারম্যান হতে পারেননি। কিন্তু তিনি সৌদি প্রবাসী হওয়া শর্তেও সেখান থেকেই নিয়মিত জনগণের খোঁজ খবর রেখেছেন। প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনার মহামারিতেও তিনি প্রতিটি মানুষের পাশে দাঁড়িয়েছেন। খাবার তুলে দিয়েছেন অনাহারীর মুখে। এমন কোনও সহযোগিতা নেই যেটা তার কাছে চেয়ে পাননি এই ইউনিয়নের সাধারণ মানুষ। আর এবার সেই ভালবাসার মানুষটিকেই চেয়ারম্যান হিসাবে চাইছেন তারা। 

ইউনিয়নের গ্রাম পাঙ্গাসী বাজার এলাকায় তার নির্বাচনী প্রচারণাকালে এই প্রার্থীর সঙ্গে কথা এই প্রতিবেদকের। তিনি আমার সংবাদকে বলেন, চেয়ারম্যান নির্বাচিত হলে ধনী-গরিব এবং ক্ষমতাবান ও সাধারণ মানুষের বৈষম্য দূর করতে চাই। সবার সমান অধিকার প্রতিষ্ঠায় কাজ করবো। ইউনিয়ন পরিষদকে ক্ষমতার জায়গা না বরং সেবাস্থল হিসেবে গড়ে তুলবো। মানুষের মৌলিক অধিকার গুলো পূরণ করবো। এলাকার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যাবস্থার খুব খারাপ অবস্থা উল্লেখ করে তিনি বলেন, একজন কৃষক তার ফসল নিয়ে ঠিকমতো যেতে পারেননা তাই এই রাস্তা গুলো নির্মাণ করা খুবই দরকার। তিনি বলেন, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাসহ যাবতীয় সুবিধা গুলোর সঠিক বন্টনে কোনও অনিয়ম থাকবেনা উল্লেখ করে তিনি বলেন, ইউনিয়নবাসীর সেবার জন্যই চেয়ারম্যান তাই সেই সেবাটাই যেন সুন্দর মতো করতে পারি এটাই একমাত্র লক্ষ্য থাকবে। সমাজের মাদক, বাল্যবিবাহ, জুয়ার মতো সামাজিক অপরাধ গুলো দূর করে মানুষর মাঝে সচেতনতা তৈরি করবো। এছাড়াও মানুষের আস্থার জায়গা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করবো বলেও জানান তিনি।


আমারসংবাদ/ইএফ