Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

চট্টগ্রাম বিভাগেই থাকতে চায় ফেনী  

ফেনী প্রতিনিধি:

অক্টোবর ২৩, ২০২১, ০৯:৩০ এএম


চট্টগ্রাম বিভাগেই থাকতে চায় ফেনী  

দেশে আরো দু’টি নতুন প্রশাসনিক বিভাগ গঠনের প্রস্তুতি নিয়েছে বর্তমান সরকার। এ প্রেক্ষাপটে শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় ফেনী পৌরসভার সম্মেলন কক্ষে মতবিনিময় সভার আয়োজন করে ফেনীর নাগরিক নেতৃবৃন্দ।  

এতে চট্টগ্রামের সঙ্গে ফেনীর মানুষের দীর্ঘদিনের সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা, স্বাস্থ্য ও ব্যবসা বাণিজ্যসহ বিভিন্ন সম্পর্ক বিবেচনায় চট্টগ্রাম বিভাগের সঙ্গেই থাকার অভিমত ব্যক্ত করেন বিশিষ্টজনরা। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। 

বক্তারা বলেন, ফেনীর সোনাগাজী ও চট্টগ্রামের মিরসরাই উপজেলার অংশ বিশেষ নিয়ে গঠিত হয়েছে দেশের বৃহত্তম শিল্পনগরী ‘বঙ্গবন্ধু শিল্পাঞ্চল’। ফেনীর বহু লোক চট্টগ্রামে ব্যবসা বাণিজ্য ও চাকরি করেন। অনেকেই চট্টগ্রামে বাসা-বাড়ি করে বসবাস করেন। এছাড়াও ব্রিটিশবিরোধী আন্দোলনের নেত্রী বীরকন্যা প্রতীলতা, সূর্য সেনের স্মৃতিবিজড়িত চট্টগ্রামের সঙ্গে ফেনীর মানুষের দীর্ঘদিনের আত্মিক সম্পর্ক রয়েছে। এ জন্য ফেনী জেলাকে চট্টগ্রাম বিভাগের সঙ্গে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট অনুরোধ করেন।

এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিক নেতৃবৃন্দের মতামতের সমন্বয়, প্রতিফলন ও বাস্তবায়নের লক্ষ্যে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরকে আহ্বায়ক, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুর হোসেনকে যুগ্ম আহ্বায়ক, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারীকে সদস্য সচিব করে ৩১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভায় বক্তব্য রাখেন- ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম মিয়াজী, সাবেক মেয়র হাজী আলাউদ্দিন, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, বিএমএ ফেনী জেলা সাধারণ সম্পাদক বিমল চন্দ্র দাস, ব্যবসায়ী নেতা পারভেজুল ইসলাম হাজারী, ইকবাল আলম, শিক্ষক নেতা মোছাদ্দেক আলী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংবাদিক আসাদুজ্জমান দারা, রফিকুল ইসলাম, আরিফুল আমিন রিজভী ও আতিয়ার সজল প্রমুখ।

আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে পৌরসভার মেয়র নজরুল ইসলাম মিয়াজী, বিএমএ সভাপতি শাহেদুল ইসলাম কাওছার, ব্যবসায়ী নেতা ইকবাল আলম, ফেনী চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবীর শামীম, পরিবহন নেতা জাফর উদ্দিন, আজম চৌধুরী, হাসপাতাল ও ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন আর রশিদ, সাংবাদিক আসাদুজ্জমান দারা, রফিকুল ইসলাম, আরিফুল আমিন রিজভী, জহিরুল হক মিলু, দিলদার হোসেন স্বপন, সোলায়মান হাজারী ডালিম ও শেখ ফরিদ আত্তার রয়েছেন।

আমারসংবাদ/এমএস