Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠনের দাবী সনাতন ধর্মাবলম্বীদের

নীলফামারী প্রতিনিধি:  

অক্টোবর ২৩, ২০২১, ০৯:৪০ এএম


নীলফামারীতে সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠনের দাবী সনাতন ধর্মাবলম্বীদের

সারা দেশে সাম্প্রদায়িক অপশক্তির হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট এবং হত্যার প্রতিবাদে গণঅবস্থান, গণঅনশন ও বিক্ষোভ মিছিল করেছে সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠন।  

এরই ধারাবাহিকতায় নীলফামারীতে শনিবার (২৩ অক্টোবর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে নীলফামারী হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের আয়োজনে এই কর্মসূচি করা হয়। 

কর্মসূচিতে সভাপতিত্ব করেন- নীলফামারী হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু খোকারাম রায়।

নীলফামারী হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সুধীর রায়ের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড. অক্ষয় কুমার রায়, সাধারণ সম্পাদক এ্যাড. রমেন্দ্র নাথ বর্ধণ বাপি, সাংগঠনিক সম্পাদক সপ্না রানী ময়না, নীলফামারী হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মিনাল কান্তি রায়, সহ-সভাপতি উত্তম কুমার রায়।

সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা জোরদার এবং দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার বিচারের দাবি জানিয়ে নীলফামারী হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মিনাল কান্তি রায় বলেন, দেশে সনাতন ধর্মাবলম্বীদের পূজা মণ্ডপ ভাংচুর, ঘর-বাড়িতে আগুন দেওয়ার তীব্র নিন্দা জানাই। এই হামলা শুধু হিন্দুদের ওপর হামলা নয়, গোটা বাঙ্গালি জাতির ওপর হামলা। তাই যারা এই কর্মকাণ্ডের সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে ফাঁসি কার্যকর করা হোক। সেইসাথে সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠনের দাবি জানান বক্তারা। 

এছাড়াও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আহসান রহিম মঞ্জিল ও স্বাধীনতা চিকিৎসা পরিষদের সাধারণ সম্পাদক মজিবুল হাসান চৌধুরী শাহিন একাত্মতা ঘোষণা করেন।

আমারসংবাদ/এমএস