Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

দুই এতিম শিশুর পাশে সমাজকর্মী মামুন বিশ্বাস

সিরাজগঞ্জ প্রতিনিধি: 

অক্টোবর ২৩, ২০২১, ০৯:৪৫ এএম


দুই এতিম শিশুর পাশে সমাজকর্মী মামুন বিশ্বাস

দুই এতিম সন্তানের জননী অসহায় নাসিমা খাতুনের (৩৩) পাশে দাঁড়িয়েছেন সমাজকর্মী মামুন বিশ্বাস। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে অর্থ সংগ্রহ করে স্বাবলম্বী করার জন্য সোমবার তাদেরকে কিছু অনুদান তুলে দেন তিনি।  

জানা গেছে, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের ধরজামতৈল দিয়ারপাড়া গ্রামের মৃত নুরুজ্জামান গত ২ বছর আগে স্ট্রোক করে মারা যান। তবে সে মারা যাওয়ায় ছোট ২ সন্তান ছাড়া তার স্ত্রী খইমালার পরিবারে তাদের আর আপন কেউ নেই। অন্যের বাড়িতে বুয়ার কাজ করে এতিম সন্তানদের ঠিক মত খাবার তুলে দিতে পারছেন না বিধবা মা নাসিমা।

এদিকে বাবাকে হারিয়ে মোস্তাকিন (৮) ও আম্বিয়া (৩) এখন অকূল পাথারে পড়েছে। একমাত্র মা ছাড়া পরিবারে তাদের এখন আর কেউ নেই। এ কারণে এতিমদের সংসারে খাবার ও সংসার চালানো অসুবিধা হয়ে পড়েছিল। 

সমাজকর্মী মামুন বিশ্বাস আমার সংবাদকে জানান, এমন খবর পেয়ে সমাজকর্মী মামুন বিশ্বাস ওই এতিমদের দুর্দশার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে বিভিন্ন জনের নিকট থেকে অর্থ সহায়তা সংগ্রহ করেন। এতে মোট ৪৭ হাজার টাকা সংগ্রহ হয়। পরে ওই এতিম ২ সন্তানসহ পরিবারের জন্য জামা-কাপড়, ২ বস্তা চাল, ১ বস্তা ময়দা, ডাল, তেল, আলু, পেঁয়াজ, নতুন পোশাক ও জুতাসহ খাদ্যদ্রব্য তুলে দেন তিনি। 

এছাড়াও এতিম পরিবারকে স্বাবলম্বী করতে বিধবা ওই মায়ের জন্য ৫ টি ছাগল ও একটি সেলাইমেশিন কিনে দেয়া হয়। এসময় নগদ ৩ হাজার টাকা তুলে দেন মানবতার ফেরিওয়ালা খ্যাত মামুন বিশ্বাস এবং প্রতি মাসে ৩ হাজার করে টাকা দেওয়ার কথাও জানান মামুন। 

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় ব্যাংকার শহিদুল ইসলাম ও কোমল সরকার। 

এবিষয়ে সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, মানবতার টানে ছুঁটে চলি, চেষ্টা করি ফেসবুকের সদ্ব্যবহার করে সমাজের জন্য ভাল কিছু করার। হতদরিদ্র ও অসহায় মানুষ ও বন্যপ্রাণির জন্য কিছু করতে পারলেই আমার ভাল লাগে। এতিম সন্তানসহ পরিবারের ৩ সদস্যের জন্য এটা সামান্য উপহার হিসেবে দিয়েছে আমার ফেসবুক বন্ধুরা। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। 

এ বিষয়ে মৃত নুরুজ্জামানের স্ত্রী নাছিমা খাতুন বলেন, আল্লাহ ছাড়া আমাদের কেউ আর নেই। মামুন বিশ্বাসের এমন মহতি কাজের জন্য তাকে ধন্যবাদ জানান তিনি। 

আমারসংবাদ/এমএস