Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

লক্ষ্মীপুরে ঐক্য পরিষদ ও ইসকনের বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি: 

অক্টোবর ২৩, ২০২১, ১০:০৫ এএম


লক্ষ্মীপুরে ঐক্য পরিষদ ও ইসকনের বিক্ষোভ

দেশের বিভিন্নস্থানে দুর্গাপূজায় প্রতিমা ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতনের প্রতিবাদে লক্ষ্মীপুরে গণঅনশন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে গণঅনশন ও অবস্থান কর্মসূচি করেছেন জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ এবং ইসকনসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন- জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট রতন লাল ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শঙ্কর মজুমদার, যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শিমুল সাহা, ইসকন মন্দিরের অধ্যক্ষ সখাবেশ বলরাম গোপাল দাস ব্রক্ষ্মচারী ও সাধারণ সম্পাদক রাজন সাহা।

এসময় বক্তারা বলেন, বিশেষ ক্ষমতা আইনসহ এ জাতীয় আইনের আওতায় সাম্প্রদায়িক অপশক্তিকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে। একই সাথে যেসব মন্দিরের ক্ষতি হয়েছে, এটি পুনরায় নির্মাণ করে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

এদিকে জেলার চন্দ্রগঞ্জে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ এবং সুজন-সুশাসনের জন্য নাগরিকের ব্যানারে হিন্দু সম্প্রদায়ের সহস্রাধিক নারী-পুরুষ ও সুজন কমিটির নেতা-কর্মীরা গণঅনশনসহ সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ এবং দোষিদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এসময় চন্দ্রগঞ্জ থানাধীন ৯টি ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের লোকজন অংশ নেন। প্রখর রোদের মধ্যে কয়েকঘণ্টা দাঁড়িয়ে থেকে সাম্প্রতিক এসব সহিংস ঘটনার প্রতিবাদ জানান তারা।

গণঅনশন ও মানববন্ধন কর্মসূচিতে এ সময় বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ছাবির আহমেদ, জেলা আওয়ামী লীগ নেতা মুনছুর আহম্মদ, চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলী হোসেন, আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের লক্ষ্মীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক গৌতম মজুমদার, ছাত্রলীগ নেতা কাজী বাবলু, শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীর আলম, চন্দ্রগঞ্জ পূজা উদযাপন কমিটির সভাপতি বাদল মজুমদার বাপ্পী, সাধারণ সম্পাদক জয়দেব নাথ, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের চন্দ্রগঞ্জ শাখা সভাপতি সমীর কর্মকার ও সাধারণ সম্পাদক দীপক দেবনাথ প্রমুখ।

পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে চন্দ্রগঞ্জ দেবালয় কালী মন্দিরে গিয়ে শেষ হয়।

আমারসংবাদ/এমএস