Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মোহনগঞ্জে অগ্নিবীণা সাহিত্য সংসদ’র আত্মপ্রকাশ

নেত্রকোনা প্রতিনিধি

অক্টোবর ২৩, ২০২১, ০২:৩৫ পিএম


মোহনগঞ্জে অগ্নিবীণা সাহিত্য সংসদ’র আত্মপ্রকাশ

নেত্রকোনার মোহনগঞ্জে ‘অগ্নিবীণা সাহিত্য সংসদ’ নামে নতুন একটি সাহিত্য সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) দিনব্যাপী অনুষ্ঠানিকতার মধ্যদিয়ে নতুন এ সংগঠনটির কার্যকরী কমিটি গঠন করা হয়। এ সময় সদস্যদের স্বরচিত কবিতা, গান ও গজল পরিবেশনে অনুষ্ঠান প্রানবন্ত হয়ে ওঠে। জুমার নামাজের পর খাবার দাবাড়ের আয়োজন করা হয়। শেষে কমিটির প্রত্যেককে সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়।

বৈচিত্রময় জীবনের গতি, সাহিত্যের রুপ ও রীতি এই শ্লোগানে পথ চলা এই সংগঠনটির উদ্দেশ্য বাস্তবায়নে ১৪ সদস্য বিশিষ্ট্য কার্যকরি কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটির সভাপতি হয়েছেন, আল মামুন চৌধুরী, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসাইন, সহ-সভাপতি সাইফুল আরিফ জুয়েল, সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ, সহ সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সুমন, কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ আকাশ, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক  মুহাম্মদ আবু ছালেক, সহ সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক  ফিরোজ  আহমেদ, সাংগঠনিক সম্পাদক আল মুলকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাজহারুল ইসলাম মেহের, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম পিয়াস, সম্মানিত সদস্য রীমি ফেরদৌসী, মোহাম্মদ জুলফিকার ও এস. এম. স্বপন আহম্মেদ।

এ ছাড়া জ্যেষ্ঠ চারজন কবির সমন্বয়ে উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। তারা হলেন, মো. সাজ্জাদুল হাসান, এস.এম. ছালেক হায়দার, মো. মোবারুল হক (টিটু) ও মো. দুলা মিঞা।

আমারসংবাদ/কেএস