Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বেসরকারি কর্মচারীদের সরকারি করার দাবি

বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি 

অক্টোবর ২৪, ২০২১, ০১:৪০ পিএম


বেসরকারি কর্মচারীদের সরকারি করার দাবি

নারায়ণগঞ্জে আড়াইহাজারে সরকারি সফর আলী কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের সরকারি করার দাবিতে মানববন্ধন করা হয়েছে। 

রোববার (২৪ অক্টোবর) দুপুরে কলেজের সামনে এ মানববন্ধন করেন তারা।

এসময় সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের ঢাকা বিভাগের সহ-সভাপতি মো. জয়নাল আবেদীন বলেন, আমরা দীর্ঘ প্রায় ১৫-২০ বছর ধরে চাকরি করে আসছি। এখন আমাদের সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা অতিক্রম হয়ে গেছে। তাই সরকারি চাকরিতে আবেদনের কোনো সুযোগ নেই। যারা সরকারি চাকরিতে যোগদান করেছেন তাদের সমযোগ্যতার এবং বেশি অভিজ্ঞতা থাকা সত্বেও আমাদের জাতীয় রাজস্ব খাতে অন্তর্ভুক্ত নেওয়ার কোনো ব্যবস্থা হচ্ছে না। আমরা অত্র প্রতিষ্ঠানে নিরলসভাবে সাথে কাজ করে যাচ্ছি। এত কম টাকা বেতন দিয়ে আমাদের সংসার চলে না। 

এমতাবস্থায় আমাদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। কিন্তু আমাদের ব্যাপারে সরকার কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে  না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন তিনি যেন অতি দ্রুত আমাদের বেসরকারি কর্মচারীদের সরকারি করে দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন ধরে সরকারি কলেজে বেসরকারি কর্মচারী হিসেবে সৎ ও নিষ্ঠার সাথে কাজ করছি। কিন্তু আমাদের ৫ থেকে ৬০০০ টাকা বেতনে সংসার চালাতে হিমসিম খেতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন তিনি যেন আমাদের অতি দ্রুত সরকারি করেন। 

এসময় উপস্থিত ছিলেন, সরকারি সফর আলী কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কবির হোসেন, মহিলা সম্পাদিকা ছাবিরুন, রুনা ইয়াসমিন, মো. তাজুল, মো. সাইফুল, মো. ফয়সাল, শীলা রানী প্রমূখ।

আমারসংবাদ/কেএস