Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে প্রকল্পের সম্ভাব্যতা যাচাই বিষয়ক কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি 

অক্টোবর ২৫, ২০২১, ০৭:৩৫ এএম


খাগড়াছড়িতে প্রকল্পের সম্ভাব্যতা যাচাই বিষয়ক কর্মশালা

পার্বত্য খাগড়াছড়ি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে “ফিজিবিলিটি স্টাডি ফর নিউ প্রজেক্টস অব ডিওয়াইডি” শীর্ষক প্রকল্পের আওতায় প্রস্তাবিত ছয়টি প্রকল্পের সম্ভাব্যতা যাচাই বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) সকাল ১১টার দিকে জেলা যুব ভবনের সম্মেলন কক্ষে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো: মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত থেকে কর্মশালার উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা'র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো. গোলাম মোস্তফা, জেলা সমাজসেবা উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: নুরুল আফসার, জেলা মৎস্য কর্মকর্তা ড. মঈনুদ্দিন আহমদ প্রমূখ।

কর্মশালায় অন্যান্যের মাঝে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ডিপিসি আবদুল মান্নান, রামগড়ের ইউ ওয়াই ডিও আবুল বাশার, মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশ্ররাফ উদ্দিন, দিঘীনালা উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা নিরুপম চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা বিপেন্দু চাকমা।

বক্তারা বলেন, বর্তমান সরকার তৃনমূল পর্যায়ে যুবকদের বেকারত্ব দূরীকরণের জন্য যুব উন্নয়ন অধিদপ্তরের  প্রশিক্ষনের মাধ্যমে বেকার যুবদের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে তাদের প্রশিক্ষিত করে তোলার লক্ষ্য নিয়ে আমরা ছয়টি প্রকল্প উপস্থাপন করেছি মন্ত্রণালয়ে। সেগুলোর সম্ভাব্যতা যাচাইয়ে তৃণমুলের মতামত, প্রকল্প বাস্তবায়নের ধরণ, সময়কালসহ নানা দিকনিয়ে কর্মশালায় আলোচনা করা হয়

প্রশিক্ষণ কর্মশালায় জেলার ৯টি উপজেলা থেকে সফল উদ্যোক্তা ও সংগঠক, সফল আত্মকর্মী, প্রত্যেক ট্রেড হইতে প্রশিক্ষণ প্রাপ্ত ও প্রশিক্ষনরত প্রশিক্ষণার্থী জেলা ও উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা সহ ৫৫জন  কর্মশালায় অংশগ্রহণ করেন। 

আমারসংবাদ/কেএস