Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আশুলিয়ায় এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

শরিফ শেখ, সাভার 

অক্টোবর ২৫, ২০২১, ০৯:২৫ এএম


আশুলিয়ায় এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রায় আড়াই কিলোমিটার জুড়ে এক হাজার পরিবারের মাঝে অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি কর্তৃপক্ষ।

সোমবার (২৫ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার কুটুরিয়া, জহরচন্দ্রা ও বেলমা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রকৌশলী ব্যবস্থাপক আবু সাদাৎ মো. সায়েমের নেতৃত্বে অভিযানে তিতাসের প্রায় ৭৫ জন শ্রমিক অংশ নেয়।

প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম বলেন, আশুলিয়ার বিভিন্ন এলাকায় তিতাসের মূল গ্যাস সঞ্চালন পাইপ থেকে অবৈধভাবে ৪ ইঞ্চি ও ২ ইঞ্চি নিম্নমানের পাইপ দিয়ে গ্যাস সরবরাহ করেছিলো অসাধু ব্যবসায়ীরা। খবর পেয়ে তিতাসের পক্ষ থেকে এসব এলাকার প্রায় আড়াই কিলোমিটার জুড়ে থাকা অবৈধ গ্যাস সংযোগের নিম্নমানের পাইপ উত্তোলন করে এক হাজার  আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় অবৈধ সংযোগে ব্যবহৃত নিম্নমানের পাইপ, রাইজার ও চুলাসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, অবৈধ গ্যাস সংযোগকারী ও ব্যবহার কারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে ‌‌। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগের অভিযোগ পেলেই তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করা হবে।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, মো. আনিসুজ্জামান রুবেল, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নানসহ তিতাসের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক আনতাজ আলীর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস