Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

আ.লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি 

অক্টোবর ২৫, ২০২১, ০১:০৫ পিএম


আ.লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন

মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দেউলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আনোয়ার হোসেন খানকে নিয়ে মিথ্যা, মনগড়া বানোয়াট সংবাদ প্রকাশের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৫ অক্টোবর) বিকাল পাঁচটায় উপজেলা সদরস্থ সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সংলগ্ন মহাসড়কে দেউলী সুবিদখালী ইউনিয়ন আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও স্থানীয় জনসাধারণের সম্মিলিত ব্যানারের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন সবুজ মৃধার সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন দেউলী সুবিদখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৬নং ওয়ার্ডেও ইউপি সদস্য মো. মামুন হাওলাদার, উপজেলা শ্রমিক লীগের সহ- সভাপতি মো. ফোরকান মৃধা, দেউলী সুবিদখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আদনান হোসেন শাওন প্রমূখ।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন, পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ৪নং দেউলী সুবিদখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। তার পরিবার আওয়ামীলীগের পরিবার। ১৯৯১ সালে যখন বিএনপি ক্ষমতায় ছিলো তখন ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে কোনো প্রার্থী নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী না হলে আনোয়ার হোসেন খাঁনের পরিবার থেকে মো.দেলোয়ার হোসেন খানকে দলীয় সমর্থন দিয়ে নির্বাচন করানো হয়। ২০০১ সালের জামাত জোট ক্ষমতায় থাকাকালীন সময় ২০০২ সালে ইউনিয়ন পরিষদের নির্বাচনে কেউ ভয়ে আওয়ামী লীগের প্রার্থী হয়নি। তখন সেই আনোয়ার হোসেন খানের ভাতিজা দেলোয়ার হোসেন খান কে আবারও আওয়ামী লীগের প্রার্থী করা হয়। ২০০১ সালে মির্জাগঞ্জ উপজেলায় যখন কেউ দলীয় অফিস দিতে রাজি হয়নি। তখন সুবিদখালী বাজারের অবস্থিত এই আনোয়ার হোসেন খান এর বাণিজ্যিক ঘর বিনে টাকায় ছেড়ে দিয়ে আওয়ামী লীগের অফিস করা হয়।

আপন ভাগিনা মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ছিলো, পরে উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলো ২০০৩-২০১২ সাল পর্যন্ত। আনোয়ার হোসেন খান উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক কমিটির ৯নং সদস্য হিসাবে দায়িত্বে ছিলেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি পদে দায়িত্ব পালন করেন। আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে যা কিছু রটিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, মনগড়া এবং ভিত্তিহীন। 

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আনোয়ার হোসেন খান বলেন, আমি দেউলী সুবিদখালী ইউনিয়ন আওয়ামী লীগের ২নং ওয়ার্ড এর সদস্য সচিব ছিলাম, উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটির সদস্য ছিলাম, বর্তমানে আমি মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর সহ- সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। আমাকে মাননীয় জননেত্রী শেখ হাসিনা তার উন্নয়নের ধারা অব্যহত রাখতে আমাকে নৌকা প্রতিক দিয়েছেন। তখন তারা আমার বিরুদ্ধে যড়যন্ত্র করছে, আমি এবং আমার পরিবার সারা জীবন জনগনের সেবক হিসেবে কাজ করেছি, আমার পরিবার সবাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী।

প্রতিবাদ সভার পূর্বে বিকাল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনঃরায় পরিষদ গেটে এসে বিক্ষোভ মিছিলটি শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

আমারসংবাদ/কেএস