Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি 

অক্টোবর ২৫, ২০২১, ০৩:০৫ পিএম


জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন

দিন যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন। প্রার্থীরা রাতের ঘুম হারাম করে ছুটছেন ভোটারদের দ্বারেদ্বারে। দিচ্ছেন প্রতিশ্রুতি। মেয়র প্রার্থীসহ সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের কর্মীরা পোস্টার টাঙ্গাতে ব্যস্ত সময় পার করছেন। প্রতিটি পাড়া মহল্লা পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। প্রতিদিনি দুপুর ২টার পর থেকে রাত ৮টা পর্যন্ত চলছে সভা সমাবেশ আর প্রচার মিছিল, মাইকিং ও শো-ডাউন। প্রার্থীসহ তাদের কর্মীরা বাড়িবাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। এবার নারী কর্মীরা ভোট প্রচারণায় ভিন্ন মাত্রা যোগ করেছেন। দুপুর ২টার পর থেকে ভোট উৎসবে মেতে উঠছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী-সমর্থকরা। 

এবার পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী রয়েছেন ৪জন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. মোখলেসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন, স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল। 

এ ছাড়া ১৫ টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৭ জন ও ৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আগামী ২ নভেম্বর ইভিএমে অনুষ্ঠিত হবে এই নির্বাচন। ৭২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবার ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন। 

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. মোতায়াক্কিল রহমান জানান, নির্বাচনকে সামনে রেখে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আগামী ২৬,২৭, ২৮ ও ২৯ নভেম্বর ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। এবার ৭২ ভোট কেন্দ্রে ৭২জন প্রিজাইডিং, ৪৯৪ জন সহকারী প্রিজাইডিং এবং ৯২৮ জন পোলিং অফিসার ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। 

মোতাওয়াক্কিল রহমান আরও জানান, বর্তমানে নির্বাচনী আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৫ জন ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। এ ছাড়া ভোটের আগের দিন, ভোটগ্রহণের দিন এবং ভোটের পরের দিন ১৫ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। 

আমারসংবাদ/কেএস