Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিরাজদীখানে ১৮ হাজার ৪৪০ জন টিকা পাচ্ছেন

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ২৭, ২০২১, ১১:৩০ এএম


সিরাজদীখানে ১৮ হাজার ৪৪০ জন টিকা পাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলায় ১৮ হাজার ৪৪০ জন মানুষকে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেয়া হবে। 

বৃহস্পতিবার, আগামী শনিবার ও রোববার তিন দিন বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে এ টিকা দেয়া হবে বলে জানা গেছে। 

গণটিকাদান কর্মসূচির প্রথম দিন বৃহস্পতিবার উপজেলার ৫টি ইউনিয়ন,আগামী শনিবার ৬টি ইউনিয়ন ও রবিবার ৩টি ইউনিয়নে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। 

২৫ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, ইতিমধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। শুধু তাঁরাই এ টিকার আওতায় আসবেন। 

বুধবার বিকেলে বিভিন্ন টিকাদানকেন্দ্র ঘুরে দেখা যায়, টিকা দেয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল থেকেই শুরু হবে টিকাদান ক্যাম্পেইনের কার্যক্রম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার ১৪টি ইউনিয়নে তিন দিন করোনাভাইরাসের টিকাদান ক্যাম্পেইন চলবে। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে চলবে রোববার পর্যন্ত এ টিকাদান কার্যক্রম। 

প্রথম দিন বৃহস্পতিবার ৫টি ইউনিয়নের কেন্দ্রগুলো হলো লতব্দী ইউনিয়ন পরিষদ, বালুচর ইউনিয়ন পরিষদ, রশুনিয়া ইউনিয়ন পরিষদ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, কেয়াইন ইউনিয়ন পরিষদ, বাসাইল ইউনিয়ন পরিষদ এবং ইমামগঞ্জ বাজার মাঠ। দ্বিতীয় দিন শনিবার ৬টি ইউনিয়নের কেন্দ্রগুলো হলো ইছাপুরা ইউনিয়ন পরিষদ, বয়রাগাদী ইউনিয়ন পরিষদ এবং ছোট পাউলদিয়া স্কুল মাঠ, মালখানগর কলেজ সংলগ্ন মাঠ,মধ্যপাড়া ইউনিয়ন পরিষদ, জৈনসার ইউনিয়ন পরিষদ,কোলা ইউনিয়ন পরিষদ। 

তৃতীয় দিন ৩টি ইউনিয়নের কেন্দ্রগুলো হলো চিত্রকোট ইউনিয়নের মরিচা ফেরিঘাট মন্দির, শেখরনগর ইউনিয়ন পরিষদ, রাজানগর ইউনিয়ন পরিষদ। প্রতিটি কেন্দ্রে তিনটি বুথ থাকবে। প্রতি বুথে দুজন করে মোট ৬ জন টিকাদানকর্মী ও তিনজন করে মোট ৯ জন স্বেচ্ছাসেবী কাজ করবেন। এ উপলক্ষে শেষ সময়ে সংশ্লিষ্ট ইউনিয়নগুলোতে চলছে প্রচার-প্রচারণা।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা জানান, টিকাকেন্দ্রে আসার সময় অবশ্যই মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে।আজ বৃহস্পতিবার,আগামী শনিবার ও রবিবার তিন দিনব্যাপী এ ক্যাম্পেইনে ১৪টি ইউনিয়নে ১৮ হাজার ৪৪০ মানুষকে টিকা দেওয়া হবে। 

কোনক্রমেই নিবন্ধন ব্যতীত কাউকে ভ্যাকসিন প্রদান করা হবে না। ক্যাম্পেইনে শুধুমাত্র গত মাসে প্রথম ডোজ পাওয়া ব্যক্তিদেরকে দ্বিতীয় ভোজ টিকা প্রদান করা হবে। কোনক্রমেই কাউকে প্রথম ডোজ টিকা দেওয়া যাবেনা। বয়স্ক/প্রবীন/ প্রতিবন্ধী নাগরিকদের অগ্রাধিকার ভিত্তিতে প্রাধান্য দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, উপজেলার ১৪টি ইউনিয়নের টিকাদানকেন্দ্রগুলো প্রস্তুত করে রাখা হয়েছে। বৃহস্পতিবার (আজ) সকাল থেকেই টিকাদান শুরু হবে।