Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সরকারের ব্যর্থতা ঢাকতেই সাম্প্রদায়িক উস্কানি: রিজভী

কেরানীগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ২৭, ২০২১, ১২:৫০ পিএম


সরকারের ব্যর্থতা ঢাকতেই সাম্প্রদায়িক উস্কানি: রিজভী

সরকারের ব্যর্থতা ঢাকতেই চলমান এই সাম্প্রদায়িক উস্কানি, বলেছেন বিএনপি যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

বুধবার (২৮ অক্টোবর) সকালে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপি আয়োজিত অসাম্প্রদায়িক বাংলাদেশ আজকের প্রেক্ষাপট, সাম্প্রদায়িকতা অপচেষ্টার বিরুদ্ধে ও দ্রব্য মূল্যের সীমাহীন উর্ধ্বগতির প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এক কথা বলেন।

তিনি বলেন, দেশের সম্প্রীতি বজায় রাখার আহবানে আজকের এ মানববন্ধন। আমাদের দেশে সম্প্রীতি রক্ষায় আতিতে যেমন প্রতিটি রাজনৈতিক দল রাস্তায় নেমে এসেছে, এখনো আসছে। আমাদের দেশ সম্প্রীতির বাংলাদেশ। আমাদের দীর্ঘদিনের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি, এদেশে হিন্ধু-মুসলিম, বৌদ্ধ-খ্রিস্টান সবাই এক সাথে মিলেমিশে চলে আসছি, আর যারা সম্প্রতি বিনষ্ট করে তারা দুষ্কৃতিকারী। সরকারের ব্যার্থতা, আইনশৃঙ্খলার অবনতি, দ্রবমূল্যের ঊর্ধ্বগতি, চালের দাম এশিয়ার মধ্যে সব চেয়ে বেশি, মরিচ, পেঁয়াজ, তেলের দাম সীমা লঙ্ঘন করেছে। আর এসব ঢাকতেই সরকার সাম্প্রদায়িক উস্কিয়ে দিচ্ছে।

তিনি আরও বলেন,  আপনারা দেখেছেন গণমাধ্যমে প্রকাশিত খবরে যারা এই পূজামণ্ডপে আক্রমণের নেতৃত্ব দিয়েছে, তারা সবাই সরকারি দলের লোক। রংপুর পীরগঞ্জের ঘটনায় নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ নেতা সৈকত, এতে পরিষ্কার ঘটনায় জড়িত সরকার। এরপরও তারা বলে এগুলো বিএনপির কাজ।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপি'র সাধারণ সম্পাদক মোসাদ্দেক আলী বাবুর সঞ্চালনায় এবং থানার সভাপতি নিপুর রায় চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আসফাক, কেন্দ্রী বিএনপি নেত্রী  আরিফা সুলতানা রুমা, নাজিমুদ্দিন মাষ্টার, অ্যাডভোকেট শাহিন প্রমূখ।

আমারসংবাদ/কেএস