Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নির্মাণের ৪ বছরও উন্মুক্ত হয়নি বাহুবলের পাবলিক টয়লেট

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

নভেম্বর ২, ২০২১, ১২:৪৫ পিএম


নির্মাণের ৪ বছরও উন্মুক্ত হয়নি বাহুবলের পাবলিক টয়লেট

বাহুবল দক্ষিণ বাজারে জনসাধারণের সুবিধার জন্য প্রায় ৪ বছর আগে উপজেলা প্রশাসনের অর্থায়নে পানির ট্যাংকি সহ বাথরুম নির্মাণ করা হয় কিন্তু বছরের পর বছর ঘুড়িয়ে গেলেও আজ পর্যন্ত তা উন্মুক্ত ও খোলে দেয়া হয়নি।

এর ফলে বাজারের ব্যবসায়ী ও জনসাধারণ ভোগান্তির স্বীকার হচ্ছে প্রতিনিয়ত, বাজারে আসা ক্রেতা সাধারণ কোথাও সুবিধা না পেয়ে বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে প্রস্রাব করতে দেখা যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাথরুমটি দীর্ঘদিন যাবত সৈয়দ আলী নামে এক ব্যক্তি দখলে নিয়ে বন্ধ করে রেখেছেন,বাথরুমের ভিতরে রয়েছে বিভিন্ন সামগ্রী ও মালাল। 

স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, নিজের প্রয়োজন এককভাবে ব্যবহার করছেন সৈয়দ আলী।

জানা যায়, বাহুবল উপজেলার সাবেক ইউএনও জসীম উদ্দিন থাকাকালীন সময়ে প্রশাসনের পক্ষ ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট থেকে দুই লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। বাহুবল বাজারে আসা জনসাধারণের সুবিধার্থে দ্রুত সময়ের মধ্যে পানির ট্যাংকি সহ বাথরুমটি নির্মাণ করা হয়। 

প্রকল্পের সভাপতি ছিলেন বাহুবল সদর ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ ফারুক আহমেদ,কাজ শেষ হওয়ার পর পানির ট্যাংকি সহ বাথরুমটি আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন। 

উদ্বোধনের কিছুদিন পর থেকেই দখল করে নেন সৈয়দ আলী,এর পর আরও দুই ইউএনও এসে আবার চলেও গেছেন কিন্তু আজও জনসাধারণের বাথরুমটি উন্মুক্ত ও দখল মুক্ত করা হয়নি,যে কারণে বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ হচ্ছে চরম ভোগান্তির স্বীকার।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোন কেটে দেন। দ্বিতীয় বার ফোন দেয়া হলে তিনি রিসিভ না করে কেটে দেন।